সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:২৯, English Version
দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না : হুইপ ইকবালুর রহিম চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনাভাইরাস দূর করা যায়? মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৩ বাড়ি ফিরে গেছে ৪ জন আক্রান্ত ৫ প্রধানমন্ত্রী যে খাদ্য ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছেন কেও না খেয়ে থাকবেন না..জেসী এমপি গাইবান্ধায় উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু ফুলবাড়ীতে কিশোরী অপহরণ আটক -১

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের সভাকক্ষে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলন

প্রকাশ: সোমবার, ১৬ মার্চ, ২০২০ , ৪:১২ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা : ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের সভাকক্ষে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল সফল করার লক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “আয় আয় সোনামণি টিকা নিয়ে যা”।
সোমবার দুপুর ২টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের সভাকক্ষে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বিষয়ে সংবাদ সম্মেলনে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. এনায়েতুল্লাহ নাজীম এর সভাপতিত্বে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে ডা. এনায়েতুল্লাহ নাজীম বলেন, হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বাস্তবায়নের লক্ষে আমরা ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নিয়মিত টিকাদান কেন্দ্রে টিকাদান ক্যাম্পেইন পালন করব। যে সব শিশু স্কুলে যায় না কিংবা স্কুলে টিকা গ্রহণ করে নাই তাদেরকে ২য় ও ৩য় সপ্তাহে নিয়মিত, স্থায়ী ও অতিরিক্ত টিকাদান কেন্দ্রগুলোতে প্রাপ্যতা অনুযায়ী ১ ডোজ হাম রুবেলা টিকা দান করা হবে।
এছাড়াও উদ্দিষ্ট ছাত্র-ছাত্রী কোন কারণে নির্ধারিত তারিখে টিকা দিতে না পারে তবে নিয়মিত, স্থায়ী ও অতিরিক্ত টিকাদান কেন্দ্রে টিকা দেওয়া হবে। এই ক্যাম্পেইন ৩ সম্পাহ ব্যাপি চলবে। ৯ মাস থেকে শুরু করে ১০ বছরের কম বয়সী সকল শিশু পূর্বে হামের টিকা বা এমআর টিকা পেয়ে থাকলেও অথবা হাম বা রুবেলা রোগে আক্রান্ত হলেও ঐ বয়সের সকল শিশুকে হাম রুবেলার টিকা দেওয়া হবে। তিনি আরও বলেন, ২০২২ সালের মধ্যে হাম রুবেলা টিকা দান সম্পর্ন করা হবে। মাননীয় প্রধান মন্ত্রী হাম রুবেলা টিকাদান বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্যসেবা দোরগরায় পৌছে দেওয়ার লক্ষ্যে একযোগে কাজ করছে।
এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আবাসিক মেডিক্যাল অফিসার ভারপ্রাপ্ত অর্পনা চক্রবর্তী, মেডিক্যাল অফিসার ভারপ্রাপ্ত সাফিকুন্নাহার, মেডিক্যাল অফিসার নুর ই আলম, ডা. নাফিসা আলম, উপজেলা প.প. কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন। সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ইপিআই টেকনিশিয়ান সাইফুল ইসলাম। এসময় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ