শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:২৭, English Version
ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবির করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ॥ খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা হাতীবান্ধায় অতি দরিদ্র ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফিরতদের বাসায় পুলিশের খাবার বিতরণ সুন্দরগঞ্জে যৌন হয়রাণির দায়ে যুবকের কারাদন্ড গোবিন্দগঞ্জে সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে ৭ জনকে জরিমানা তাহিরপুরে সেনাবাহিনীর প্রচারাভিযান

সরকার কৃষিতে বিপ্লব ঘটিয়েছে -সচিব জাকির হোসেন

প্রকাশ: সোমবার, ১৬ মার্চ, ২০২০ , ১২:০৭ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

বরিশাল ব্যুরো ॥ পরিকল্পনা কমিশনের সদস্য ও সচিব মোঃ জাকির হোসেন আকন্দ বলেছেন, আওয়ামী লীগ সরকার কৃষিতে বিপ্লব ঘটিয়েছে। এ সরকারের আমলে কৃষকদের সারের জন্য হাহাকার করতে হয় না, কৃষিতে ভর্তুকি দিয়ে কৃষকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে। উন্নতমানের বীজ সংগ্রহ করে কৃষি অধিদপ্তরের মাধ্যমে প্রান্তিক কৃষক পর্যায়ে ছড়িয়ে দেয়া হচ্ছে। ফলে দেশে এখন আর খাদ্য ঘাটতি নেই।
রবিবার বিকেলে গৌরনদী উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে ২০১৯-২০ অর্থ বছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তৈল, মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় মাঠ দিবস ও রিভিউ ডিসকাসন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, বর্তমান সরকার কৃষকদের জন্য বাস্তবসম্মত ব্যাপক পরিকল্পনা গ্রহনে করেছে। যার সুফল অচিরেই ভোগ করতে পারবে প্রান্তিক কৃষকেরা।
উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আফতাব উদ্দিন, উপ-পরিচালক হরিদাস শিকারি, জেলা বীজ প্রত্যয়ন অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ, উপজেলা কৃষি অফিসার মোঃ মামুনুর রহমান, সিনিয়র মনিটরিং অফিসার শাহ্ মোঃ শহিদুল্লাহ। অনুষ্ঠানে পৌরসভাসহ সাত ইউনিয়নের দুই শতাধিক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকরা অংশগ্রহন করেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ