শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৩৮, English Version
ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবির করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ॥ খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা হাতীবান্ধায় অতি দরিদ্র ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফিরতদের বাসায় পুলিশের খাবার বিতরণ সুন্দরগঞ্জে যৌন হয়রাণির দায়ে যুবকের কারাদন্ড গোবিন্দগঞ্জে সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে ৭ জনকে জরিমানা তাহিরপুরে সেনাবাহিনীর প্রচারাভিযান

সাধারণ ছুটি ঘোষণা আগামীকাল

প্রকাশ: সোমবার, ১৬ মার্চ, ২০২০ , ১১:৪০ পূর্বাহ্ণ , বিভাগ : জাতীয়,

এমএন২৪.কম ডেস্ক :  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আগামীকাল ১৭ মার্চ (মঙ্গলবার) দেশে সাধারণ ছুটি থাকবে। প্রতিবছর ১৭ মার্চকে জাতীয়ভাবে শিশু দিবস হিসেবে পালন করা হয়।

২০২০ সালের ছুটির তালিকা অনুযায়ী ১৭ মার্চসহ ১৪ দিন দেশে সাধারণ ছুটি থাকবে। এদিন সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও মুজিববর্ষ উপলক্ষে স্কুল-কলেজের ক্লাসরুমে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ থেকে আগামী এক বছর পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে পালনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানও হবে ১৭ মার্চ। দেশি-বিদেশি অতিথিদের অংশগ্রহণে বড় পরিসরে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় তা হচ্ছে না। ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠেয় মূল অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেছেন, ‘করোনা পরিস্থিতির কারণে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস ও সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত হয়েছে। বড় পরিসরে জনসমাগম করা হবে না।’

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ