সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:১৮, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

আইপি সক্ষমতা উন্নয়ন প্রশিক্ষণার্থী ও অভিভাবকদের সাথে ষান্মাসিক সভা

প্রকাশ: রবিবার, ১৫ মার্চ, ২০২০ , ১১:১৯ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ আফজাল হোসেন দিনাজপুর সংবাদদাতা : আইপি সক্ষমতা উন্নয়ন প্রশিক্ষাণার্থী ও অভিভাবকদের সাথে ষান্মাসিক সভা অনুষ্ঠিত। গতকাল ১৪ মার্চ শনিবার সকাল ১১ টায় দিনাজপুর জেলা উদীচীগৃহে এই সভা অনুষ্ঠিত হয়। ষান্মাাসিক সভায় জুলাই ২০১৯ থেকে জুন ২০২০ পর্যন্ত এক বছর মেয়াদের প্রশিক্ষণ প্রাপ্ত যুবকরা, তাদের অভিভাবক ও স্থানীয় নাগরিকসমাজ নেতৃবৃন্দ এবং এ্ইচআরডি সদস্য সভায় উপস্থিত ছিলেন। সভায় প্রশিক্ষণার্থীদের বর্তমান শিক্ষণের অগ্রগতি এবং ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছিল।আইইডি (আইপি) ফেলো নেলসন মার্ডীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পিস ফোরামের সভাপতি ও সাংবাদিক সুকুমার দাস, নাট্য ব্যক্তিত্ব আব্দুল কুদ্দুস তড়িৎ, জেলা উদীচী কমিটির সদস্য নারায়ন মন্ডল,আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর জেলা কমিটির সম্পাদক রুবেল টুডু,এউচআরডি সদস্য রানী হাঁসদা ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,আই্ইডি কর্তৃক হাতে কলমে মার্কেট লেভেলে শিক্ষা অর্জন কৌশল কাজে লাগিয়ে আপি সমাজটাকে উন্নয়নের জন্য এগিয়ে নিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন,যুব শক্তিকে কাজে লাগিয়ে সঠিকভাবে গড়ে তুলতে পারলে সামাজিক,সংস্কতিক,অর্থনৈতিক ও রাজনৈতিক উন্নয়নে টেকসই পাবে।আমন্ত্রিত অতিথিবৃন্দরা বলেন,এধরণের প্রশিক্ষণ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ঝরে পড়া আদিবাসী যুব-তরুণদের বিকল্প কর্মসংস্থান ও মূলশ্রোতধারার সাথে সম্পৃক্ত করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।আইপি সদস্যদের মাঝে কারিগরী দক্ষতা অর্জনের জন্য প্রশংসা করেন।নেলসন মার্ডী বলেন, প্রিপ প্রকল্পের আওতায় বিদ্যালয় থেকে ঝরে পড়া যুব-তরুণদের স্থানীয় বিভিন্ন ওয়ার্কশপ ও ব্যবসা প্রতিষ্ঠানে সরাসরি যোগাযোগের মাধ্যমে হাতে কলমে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের কার্যক্রম পরিচালনা করে আসছে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট আ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি)।এ সকল প্রশিক্ষণে অংশগ্রহণকারী অনেকেই প্রশিক্ষণ সহযোগীতা নিয়ে আজ সাবলম্বী।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ