বৃহস্পতিবার-৯ই এপ্রিল, ২০২০ ইং-২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:২০, English Version
অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়ালো পুলেরপাড় ফাউন্ডেশন খানসামায় দরিদ্র ও কর্মহীনদের পাশে যমুনা ব্যাংক কর্মকর্তা গৌরাংগ চন্দ্র সরকার পার্বতীপুরে ১১ পত্রিকা বিক্রেতাদের খাদ্য সহায়তা এইচএসসি পরীক্ষা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ১৫ দিন পর লকডাউনের মধ্যে দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন ডাক্তার খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ আজ পবিত্র শবে বরাত

সঠিক পরিকল্পনা উন্নয়নের পূর্বশর্ত -পরিকল্পনা মন্ত্রী

প্রকাশ: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ , ৫:৫৫ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, গণনা নির্ভূলভাবে করতে হবে এবং গণনায় সবাইকে অন্তর্ভুক্ত করতে হবে। সঠিক পরিকল্পনার জন্য নির্ভূল তথ্য প্রয়োজন কারণ উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে সঠিক পরিকল্পনা। তাই এই কার্যক্রম হতে কেউ যেন বাদ না পড়েন সে দিকে লক্ষ্য রাখতে হবে।
আজ রাজশাহীতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘জনশুমারি ও গৃহগণনা-২০২১’ বিষয়ক এক মতবিনিময় সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গণনার কাজে নিয়োজিত তথ্য সংগ্রহকারীদের সহযোগিতা করার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা নিজেরাও গণনার কাজে অংশগ্রহণ করবেন এবং প্রতিবেশীদেরও উদ্বুদ্ধ করবেন । যেন কেউ বাদ না যায়। কেননা এবার জাতির সামনে আমরা এ বিষয়ে সঠিক তথ্য তুলে ধরতে চাই ।
মন্ত্রী আশা করেন, এবারের গণনায় মাধ্যমে এ বিভাগের কাজের মানের প্রতি জনগণের আস্থার প্রতিফলন  ঘটবে।
উল্লেখ্য, ১৯৭৪ সালে স্বাধীন বাংলাদেশে প্রথম জনশুমারি অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও দিনটিকে স্মরণীয় করে রাখতে দেশের ষষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা’র ক্ষণগণনা (কাউন্ট ডাউন) শুরু হবে আগামী ১৭ মার্চ। দেশব্যাপী জনশুমারির মূল গণনা ২০২১ সালের ২ জানুয়ারি থেকে শুরু হয়ে চলবে ৮ জানুয়ারি পর্যন্ত। এবারেই প্রথম বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের এবং বাংলাদেশে অবস্থানরত বিদেশিদের জনগণনায় অন্তর্ভুক্ত করা হবে।
বিভাগীয় ভারপ্রাপ্ত কমিশনার ড. আব্দুল মান্নানের  সভাপতিত্বে বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।   পি আই ডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ