সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:২১, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

বাল্যবিবাহ থেকে মুক্তি পেল দুই কিশোরী

প্রকাশ: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ , ৪:৫৭ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

বরিশাল ব্যুরো ॥ জেলার উজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তীর হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে মুক্তি পেল দুই কিশোরী। একসময় এক কিশোরী কন্যাকে জোরপূর্বক বাল্যবিয়ে দেয়ার অভিযোগে তার পিতাকে আটক করে পরবর্তীতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে ঘটনার সত্যতা স্বীকার করে সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী বলেন, উপজেলার বড়াকোঠা ইউনিয়নের গাজিরপাড় গ্রামের আকবর আলী বেপারীর কিশোরী কন্যাকে (১৬) জোরপূর্বক বুধবার বাল্যবিয়ে দেয়া হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ তথ্য পেয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাসের নির্দেশে তিনি তাৎণিক ঘটনাস্থলে ছুটে যান। এসময় প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দেবে না বলে কিশোরীর পিতা আকবর আলী বেপারীর কাছ থেকে লিখিত মুচলেকা নিয়ে বিয়ের সকল আয়োজন বন্ধ করে দেন।
সহকারী কমিশনার আরও বলেন, ওইদিনই পূর্ব হারতা গ্রামের আব্দুল জলিল বেপারীর কিশোরী কন্যাকে (১৬) তথ্য গোপন করে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে তিনি থানা পুলিশ নিয়ে ঘটনাস্থল পৌঁছে ওই কিশোরীর পিতা আব্দুল জলিলকে আটক করেন। পরবর্তীতে ওইদিন রাতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ