বুধবার-১লা এপ্রিল, ২০২০ ইং-১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫২, English Version
মশার গান আর শুনতে চাই না : মেয়রদের প্রতি প্রধানমন্ত্রী কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন গাইবান্ধায় শ্রমজীবী মানুষ গুলো ব্যাপকভাবে বিপাকে সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার

আওয়ামী লীগের ত্রাণ কমিটি ১০০ গৃহহীনের আবাসনের ব্যবস্থা করবে

প্রকাশ: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ , ৩:১৩ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,

এমএন২৪.কম ডেস্ক :  আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০ গৃহহীন মানুষের আবাসনের ব্যবস্থা করে দিবে । একই সঙ্গে বঙ্গবন্ধু যেসব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন সেগুলোতে এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করা হবে।

এছাড়াও জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়াচীন, সিক্রেট ডকুমেন্ট অফ ইনটিলিজোন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্যা ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (তিন পর্ব) বিতরণ করা হবে।
বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ত্রাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী, শিক্ষা সম্পাদক শামসুন্নাহার চাপাসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।    সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সভার সিদ্ধান্ত গুলো জানিয়ে কমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী বলেন, কমিটির দ্বিতীয় সভায় বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে। এরমধ্যে ১০০ জন গৃহহীন মানুষকে আবাসনের ব্যবস্থা করা হবে। জাতির পিতা যেসব স্কুলে পড়ালেখা করেছেন সেগুলোতে শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। এরমধ্যে টঙ্গিপাড়ায় গীমাডাঙ্গার প্রাথমিক বিদ্যালয়ে ৫ লাখ টাকা শিক্ষা বৃত্তি তহবিল গঠন ও নগদ প্রদান। কলকাতার ইসলামিয়া কলেজে ভ্যাকসিন হিরো শেখ হাসিনার পক্ষ থেকে ১০ লাখ টাকার বৃত্তি তহবিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে ১০ লাখ টাকার বৃত্তি তহবিল গঠন ও প্রদান করা হবে। একই সঙ্গে শিক্ষার্থীদের মাঝে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা, আমার দেখা নয়াচীন, সিক্রেট ডকুমেন্ট অফ ইনটিলিজোন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্যা ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (তিন পর্ব) বিতরণ করা হবে করা হবে।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ