বৃহস্পতিবার-৯ই এপ্রিল, ২০২০ ইং-২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:২৯, English Version
অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়ালো পুলেরপাড় ফাউন্ডেশন খানসামায় দরিদ্র ও কর্মহীনদের পাশে যমুনা ব্যাংক কর্মকর্তা গৌরাংগ চন্দ্র সরকার পার্বতীপুরে ১১ পত্রিকা বিক্রেতাদের খাদ্য সহায়তা এইচএসসি পরীক্ষা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ১৫ দিন পর লকডাউনের মধ্যে দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন ডাক্তার খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ আজ পবিত্র শবে বরাত

শিগ্‌গিরই পিএসসির মাধ্যমে কানুনগো ও তহশীলদার নিয়োগ হবে – ভূমিমন্ত্রী

প্রকাশ: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০ , ১২:১৫ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক :   ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, শিগ্‌গিরই পিএসসি (বাংলাদেশ সরকারী কর্ম কমিশন) এর মাধ্যমে নন-ক্যাডার কানুনগো ও তহশীলদার (ভূমি সহকারী কর্মকর্তা) নিয়োগ দেওয়া হবে।

  ফলক উন্মোচন করে ঢাকার নীলক্ষেতে অবস্থিত ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (এলএটিসি)-এর ঊর্ধ্বমুখী সম্প্রসারিত ভবন (৬ষ্ঠ হতে ১২ তলা) উদ্বোধন করার পর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

  ভূমিমন্ত্রী বলেন, পিএসসির মাধ্যমে এসব পদে নিয়োগ প্রক্রিয়ার নীতিমালা তৈরির কাজ প্রায় শেষ। উচ্চ শিক্ষিত মাঠ পর্যায়ের ভূমি কর্মকর্তারা ভূমি সেবায় গুণগত পরিবর্তন আনবে বলে তিনি মনে করেন।

 উপস্থিত প্রশিক্ষণরত সহকারী কমিশনার (ভূমি)-দের সিভিল সার্ভিস কর্মকর্তা হিসেবে সততা ও দক্ষতার সাথে কাজ করার পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, ‘ভূমি মন্ত্রণালয়ে যতদিন আপনারা কাজ করবেন তার কর্মকৃতি মূল্যায়ন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে। সেসব মূল্যায়নে আপনাদের পরবর্তী পদায়ন, পদোন্নতি এবং পদ থেকে প্রত্যাহার করার ক্ষেত্রে বিবেচনার জন্য সুপারিশ থাকবে।’ভূমি মন্ত্রণালয়ের সচিব (রুটিন দায়িত্বে) ও অতিরিক্ত সচিব (অধিগ্রহণ ও সায়রাত) মোঃ সিরাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান বেগম উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মোঃ আবদুল মান্নান, অতিরিক্ত সচিব (আইন) মোঃ মাসুদ করিম প্রমুখ। এছাড়া ভূমি মন্ত্রণালয় ও এর আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা-সহ বর্তমানে প্রশিক্ষণরত এসিল্যান্ডবৃন্দ অনুষ্ঠানে ছিলেন। উল্লেখ্য, বরাদ্দকৃত অর্থ হতে প্রায় এক কোটি চল্লিশ লাখ টাকা কম ব্যয়ে ১২ কোটি ৮৮ লাখ টাকায় (প্রায়) ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের ৬ষ্ঠ তলা হতে ১২ তম তলা পর্যন্ত ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কর্মকাণ্ড শেষ হয়েছে। আনুষঙ্গিক সকল সুযোগ সুবিধা-সহ সম্প্রসারণের ফলে বর্তমানে ১০০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান করা সম্ভব হচ্ছে, পূর্বে যা ছিল ৩০। এছাড়া বর্তমানে ৯০জন প্রশিক্ষণার্থীর আবাসনের সংকুলান হচ্ছে, পূর্বে যা ছিল ৩০।     পি আই ডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ