শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২২, English Version
যে কারণে দেশে ফেরার ঝুঁকি নেন খুনি মাজেদ করোনাভাইরাস থেকে বাঁচতে মাথা ন্যাড়া করার হিড়িক! ৯বছরের শিশুকে ধর্ষনে অভিযোগে রক্তাক্ত অবস্থায় থানায় মায়ের আহাজারি করোনা ভাইরাস এর কারনে পার্বতীপুরের কাচা বাজার কয়েকটি মাঠে বসার প্রস্তাব। সৈয়দপুরে এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হাকিমপুরে অসহায় ও দরিদ্রদের মাঝে আটা বিতরণ পবিত্র শবে বরাতে প্রধানমন্ত্রীর বার্তা

দিনাজপুরে চীনফেরত শিক্ষার্থী নিবিড় পর্যবেক্ষণে

প্রকাশ: বুধবার, ১১ মার্চ, ২০২০ , ৬:৫৩ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে চীনফেরত এক শিক্ষার্থীকে হোম আইসোলেশনে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই শিক্ষার্থী গত ২৭ ফেব্রুয়ারি চীনের জেজিয়াং প্রদেশ থেকে মালয়েশিয়া এবং সেখান থেকে শাহজালাল বিমান বন্দর হয়ে বাংলাদেশে আসেন।

সন্দেহভাজন ওই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা জানান, ১৩ দিন আগে সুস্থ অবস্থায় চীন থেকে দিনাজপুরে আসেন ওই শিক্ষার্থী। তিনদিন আগে তিনি জ্বর ও সর্দিতে আক্রান্ত হন। এর একদিন পর তার বাবাও জ্বর ও সর্দিতে আক্রান্ত হন।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ বলেন, চীন থেকে বাংলাদেশে আসা শিক্ষার্থীদের আমরা পর্যবেক্ষণের মধ্যে রেখেছিলাম। এর মধ্যে দিনাজপুরের উপশহর এলাকায় একজন অসুস্থ হয়েছে বলে খবর পাই। সে চীনের জেজিয়াং প্রদেশের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। মঙ্গলবার (১০ মার্চ) রাতে আমার নেতৃত্বে সিভিল সার্জন অফিসের একটি মেডিক্যাল টীম ওই শিক্ষার্থীর বাড়ি পরিদর্শন করি। তার শরীরের তাপমাত্রা বেশি হলেও এখনো করোনা সম্পকির্ত কোনো উপসর্গ তার শরীরে পাওয়া যায়নি। এর মধ্যে তার বাবার শরীরেও একই রকম উপসর্গ লক্ষ্য করা গেছে।

তিনি আরও বলেন, আমরা গতকাল রাতেই বিষয়টি সিভিল সার্জন কার্যালয় থেকে ঢাকা আইইডিসিআরকে এ বিষয়ে অবহিত করেছি।

বুধবার (১১ মার্চ) দিনের যেকোন সময়ে রংপুরস্থ আইইডিসিআর এর দায়িত্বে থাকা একটি টীম তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ