মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:০৯, English Version
সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জিবানুনাশক স্প্রে কার্যক্রম শিবগঞ্জেমৃত ব্যক্তির করোনা ভাইরাস ছিলনা ১৫ বাড়ী লক ডাউন প্রত্যাহার পলাশবাড়ীতে কর্মহীন ভাসমান বেদে পরিবারের মানবেতর জীবনযাপন

শ্রমনির্ভর থেকে প্রযুক্তিনির্ভর অর্থনীতিতে রূপান্তরের কর্মসূচি নেওয়া হয়েছে    — আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশ: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০ , ৬:১২ অপরাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

এমএন২৪.কম ডেস্ক :  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকার দেশকে শ্রমনির্ভর অর্থনীতি থেকে প্রযুক্তিনির্ভর অর্থনীতিতে পরিণত করতে বিভিন্ন কার্যকর কর্মসূচি হাতে নিয়েছে। তরুণ প্রজন্মকে কারিগরি ও প্রযুক্তিনির্ভর শিক্ষায় শিক্ষিত করে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে হাই-টেক পার্ক ও আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হয়েছে। দেশে বর্তমানে ২৮ টি হাই-টেক পার্কের কাজ চলমান রয়েছে। এছাড়া ৮টি  শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হয়েছে এবং পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় হাই-টেক পার্ক ও শেখ কামাল ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হবে। এর মাধ্যমে তরুণ প্রজন্ম প্রশিক্ষণ গ্রহণ করে গ্রামে বসেই নিজেরাই নিজেদের কর্মসংস্থান করতে পারবে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী আজ সিলেট বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রকল্পের উদ্যোগে ‘প্রযুক্তিনির্ভর কর্মসংস্থানের সুযোগ তৈরির ক্ষেত্রে বাংলাদেশ হাই-টেক পার্ক এর ভূমিকা’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিলেটের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ এবং সিলেট বিভাগীয় কমিশনার মশিউর রহমান।

এর আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং আইসিটি প্রতিমন্ত্রী সিলেট বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের চলমান উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন। এছাড়া মন্ত্রীদ্বয় অনুষ্ঠানে শেখ কামাল আইটি সেন্টারে গ্রাফিক্স ডিজাইন ই-কমার্স বিষয়ের ওপর প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন।   পি আই ডি

 

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ