মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২৮, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ একজনের কাছে একটির বেশি বিক্রি নয়

প্রকাশ: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০ , ৫:৩৪ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : কোনো ব্যক্তির কাছে একটির বেশি হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করা নিষেধসহ দেশে উৎপাদনকারী সাত ওষুধ কোম্পানির হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করে দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর।
উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করে অধিদফতর এই মূল্য নির্ধারণ করে। গতকাল ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক স্বাক্ষরিত এ সম্পর্কিত এক গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
সাতটি কোম্পানির কথা উল্লেখ করে ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পর্যাপ্ত পরিমাণে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন হচ্ছে। নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া একজন ব্যক্তির কাছে একাধিক হ্যান্ড স্যানিটাইজ বিক্রি না করার জন্য বলা হয়েছে।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়, মেসার্স এস কে এফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডিরাব সল্যুশন ৫০ মিলিলিটার বিক্রি করবে ৪০ টাকায়, ১০০ মিলিলিটার বিক্রি করবে ৫২ টাকায় আর ২০০ মিলিলিটার করবে ১০০ টাকায়।
মেসার্স অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাট্রিজ লিমিটেড (এসিআই) হেক্সাসল হ্যান্ড রাব (ডিসপেনসারসহ) ৫০০ মিলিলিটার বিক্রি করবে ২১৫ টাকা ৬৫ পয়সায়, ২৫০ মিলি বিক্রি করবে ১৪০ টাকা ৪২ পয়সায়। হেক্সাসল হ্যান্ড রাব ২৫০ মিলি (বোতল) বিক্রি করবে ১৩০ টাকা ৩৯ পয়সায়, ৫০০ মিলির বোতল বিক্রি করবে ১৯৬ টাকা ৩৩ পয়সায়, ৫০ মিলির বোতল বিক্রি করবে ৪০ টাকা ১২ পয়সা। ক্লিনজেল হ্যান্ড স্যানিটাইজার ১০ মিলি বিক্রি করবে ১০ টাকা ও ৫০ মিলি বিক্রি করবে ১০০ টাকায়।
মেসার্স ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড স্যানিস্ক্রাব স্কিন ক্লিনজার ২৫০ মিলি বিক্রি করবে ৩০০ টাকায়, স্যানিককর্ড জেল ছয় গ্রামের টিউব বিক্রি করবে ৫০ টাকায়, স্যানিটাইজার হ্যান্ড রাব ২৫০ মিলি বিক্রি করবে ১৩০ টাকায়, ৫০ মিলি বিক্রি করবে ৪০ টাকায়।
মেসার্স জেনারেল ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডিওয়াশ সলিউশন ৫০ মিলির বোতল বিক্রি করবে ৪০ টাকায় আর ২৫০ মিলির বোতল বিক্রি করবে ১৩০ টাকায়।
মেসার্স গ্রিনল্যান্ড ফার্মাসিউটিক্যালস লিমিটেড হ্যান্ডস্কাব ২৫০ মিলি বিক্রি করবে ২৫০ টাকায়, হ্যান্ডিসোল ২৫০ মিলি বিক্রি করবে ১৩০ টাকায়, ১২৫ মিলি বিক্রি করবে ৭০ টাকায় ও ৫০ মিলি বিক্রি করবে ৪০ টাকায়।
মেসার্স স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড জারমিসল হ্যান্ড রাব (পাম্প ও ডিসপেনসারসহ) ২০০ মিলিলিটার বোতল বিক্রি করবে ১৪০ টাকা ৪২ পয়সা, জারমিসল হ্যান্ড রাব (ওয়াসারসহ) ২০০ মিলির বোতল বিক্রি করবে ১৩০ টাকা ৩৯ পয়সায় ও জারমিসল হ্যান্ড রাব ৫০ মিলির বোতল বিক্রি করবে ৪০ টাকায়।
মেসার্স অপসোনিন ফার্মাসিউটিক্যালস লিমিটেড কেভিরাব হ্যান্ড রাব ৫০ মিলির বোতল বিক্রি করবে ৪০ টাকায়, ২৫০ মিলির বোতল ১০৫ টাকা ৭২ পয়সায় ও ৫০ মিলির বোতল ৩১ টাকা ২২ পয়সায়।         পি আই ডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ