সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫২, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

হিলি চেকপোষ্টে ননকনডাক্ট অটোমোটেড র্থামোমিটার দিয়ে করোনা ভাইরাস-এ তাপমাত্রা পর্যবেক্ষন করছে মেডিকেল টিম

প্রকাশ: মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০ , ২:৫৮ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

হিলি সংবাদদাতা : করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে হিলি চেকপোষ্ট দিয়ে যাতায়াতকারী দেশী-বিদেশী পাসপোর্ট যাত্রীদের পরামর্শ দিয়ে যাচ্ছেন স্থানীয় মেডিকেল টিম। ননকনডাক্ট অটোমোটেড র্থামোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা পর্যবেক্ষন করছেন মেডিকেল টিম এর সদস্যরা।এখন পর্যন্ত কোন সন্ধেহ ভাজন রোগী পাওয়া যায়নি। স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে আইসুলেশন ওয়ার্ড খোলা হয়েছে। এদিকে মেডিকেল টিমের সদস্যরা প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দুই শিফটের মাধ্যমে এ কাজ করছেন। তারা যাত্রীদের নিকট জেনে নিচ্ছেন, কোথায় থেকে এসেছেন,গত সাতদিনে নিজের বা পরিবারের কারো জ্বর, গলাব্যথা, কাশি ও শ্বাসকষ্ট হয়েছে কি না। মেডিকেল টিম যাত্রীদের মধ্যে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক দেয়া “স্বাস্থ্য তথ্য কার্ড” বিতরণ করছেন। আবার কাউকে তাৎণিক ওই কার্ডে লেখা নির্দেশাবলী পড়িয়ে তা নিশ্চিত করছেন।
করোনা ভাইরাসের কারনে হিলি চেকপোষ্ট দিয়ে পাসপোর্ট যাত্রী যাতায়াত আংশিক কমে গেছে বলে জানিয়েছেন হিলি ইমিগ্রেশন কর্মকর্তা। প্রতিদিন গড়ে ৬ থেকে ৭ শত যাত্রী আর যে সকল যাত্রী ভারত থেকে বাংলাদেশে আসছেন মেডিকেল টিম তাদের প্রাথমিক ভাবে স্বাস্থ্য পরিক্ষা করছেন। আর এর পরই হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদেরকে দেশে প্রবেশের অনুমতি দিচ্ছেন। অপরদিকে যে সকল যাত্রী ভারতে যাচ্ছেন তাদেরকে ওপারে ভারত হিলিতে মেডিকেল টিম স্বাস্থ্য পরিক্ষা করছেন।
ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে যে সকল ট্রাক বাংলাদেশে প্রবেশ করছে সেই সকল পন্য বাহী ট্রাকের চালক ও খালাসীদের (হেলপার) ওপারে ভারত হিলিতে স্বাস্থ্য পরীক্ষা করানো হচ্ছে। বাংলাদেশে হিলি চেকপোষ্ট দিয়ে আসা পন্য বাহী ট্রাকের চালক ও খালাসীদের স্বাস্থ্য পরীক্ষা এখনো শুরু করা হয়নি।
এদিকে করোনাভাইরাস সতর্কতায় অবস্থায় হিলি ইমিগ্রেশনের সকল কর্মকর্তা ও কর্মচারীগণ ও চেকপোস্ট দায়িত্বরত বিজিবির সদস্যরা মাস্ক পরে কাজ করছেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ