মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:১০, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

পার্বতীপুরে ট্যাঙ্কলরিতে ভয়াবহ বিস্ফোরণ আহত-৩

প্রকাশ: সোমবার, ৯ মার্চ, ২০২০ , ৭:৩৪ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা: দিনাজপুরের পার্বতীপুর রেলহেড অয়েল ডিপোর পাশে বাসটার্মিনাল মোড়ে জ্বালানি তেলবাহী একটি খালি ট্যাঙ্কলরি (রংপুর-ঢ-৪১-০০৩৪) ঝালাই করা সময় ভয়াবহ বিষ্ফোরণে ৩ জন আহত হয়েছেন। গতকাল সোমবার বেলা ১১টার দিকে পার্বতীপুর বাসটার্মিনাল মোড়ে এ ঘটনা ঘটে। প্রচন্ড শব্দে বিষ্ফোরিত লরির সামনের ও পেছনের ধাতব অংশ দুটি ক্ষেপণাস্ত্রের গতিতে ছুটে যায়। লরির সামনের ধাতব অংশটি একটি দোকানে গিয়ে আঘাত করে। পিছনের অংশটি পাশের বিদ্যুৎ সঞ্চালন লাইনে আঘাত করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। খন্ডিত একটি অংশ প্রায় ২০০ মিটার দুরে একটি জলাশয়ে গিয়ে পড়ে। এঘটনার পর থেকে উপজেলা পরিষদ চত্তরসহ গোটা এলাকায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বন্ধ রয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, লরির খন্ডিত অংশ বিদ্যুৎ লাইনে আঘাত না করে যদি ডিপো অভ্যন্তরে মজুদ জ্বালানি ট্যাংকে আঘাত করতো তাহলে কি এক ভয়াবহ পরিস্থিতিই না সৃষ্টি হতে পারতো।
লরি বিস্ফোরণে বাসটার্মিনাল এলাকার মেসার্স মা মটরস মালিক ইব্রাহিম খলিল (৪০), নিউ শাপলা ডেকোরেটর মালিক আনিছুর রহমান মিঠুু (৩৫), ও লরি হেলপার সাগর (৩৫) আহত হন। এদের মধ্যে গুরুতর আহত লরি হেলপার সাগরকে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোখলেছুর রহমান জানান, বাসটার্মিনাল মোড়ে একটি খালি ট্যাঙ্কলরি গ্যাস ঝালাইয়ের সময় লরিতে থাকা তলানি পেট্রল আগুন লেগে বিষ্ফোরণের এ ঘটনা ঘটে।
পার্বতীপুর আবাসিক প্রকৌশলী (নেসকো) তরিকুল ইসলাম জানান, প্রচন্ড শব্দে বিস্ফোরণের ফলে লরিটির পেছনের ধাতব অংশ ছুটে গিয়ে বিদ্যুৎ সরবরাহ লাইনে আঘাত করলে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে যায়।
এব্যাপারে পার্বতীপুর রেলহেড অয়েল ডিপোর ইনচার্জ আযম খান বলেন, রেলহেড ডিপো একটি কেপিআই প্রতিষ্ঠান। এজন্য এর নিরাপত্তা রক্ষায় প্রয়োজনীয় সতর্কতা ও প্রস্তুতি আমাদের রয়েছে। তবে, আজকের ঘটনা এতোটা ভয়াবহ হবে তা ধারনা করা যায়নি। এঘটনার পর ডিপোর নিরাপত্তা নিশ্চিত করতে আমরা আরও জরুরী ব্যবস্থা গ্রহন করবো।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ