শনিবার-১১ই এপ্রিল, ২০২০ ইং-২৮শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৭, English Version
র‌্যাব কোম্পানীকর্তৃক করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত অভিযান পরিচালনা করেন পার্বতীপুরে কুমারদের দিন কাটছে অনাহারে। পার্বতীপুরে কাপড় শ্রমিকদের কষ্টে কাটছে দিন। নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত গিটারিস্টের নির্মম মৃত্যু পার্বতীপুরে ত্রাণের দাবীতে মানবন্ধন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় যে চা বুবলি মা হয়েছেন!

বরিশালে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সভা

প্রকাশ: সোমবার, ৯ মার্চ, ২০২০ , ৫:৪৬ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

বরিশাল ব্যুরো ॥ “নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহের কোন ক্ষমা নেই” শ্লোগানকে সামনে রেখে বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে উপজেলা ভিত্তিক প্লাটফরম গঠনের লক্ষ্যে জেলার উজিরপুরে সোমবার সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা আভাস, রুপান্তর ও যশোর রাইটস্ এর যৌথ আয়োজনে ইউএসএআইডি এবং ইউকেএইডের যৌথ অর্থায়নে এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশন্যালের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল। আভাসের প্রজেক্ট অফিসার নার্গিস পারভীন মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আকরাম হোসেন, বিআরডিবি’র চেয়ারম্যান কামাল হোসেন সবুজ, এইড’র নির্বাহী পরিচালক প্রেমানন্দ ঘরামী, উজিরপুর প্রেসকাবের সভাপতি আব্দুর রহিম সরদার। বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর রানী বেগম, এইড’র উজিরপুর উপজেলা সমন্বয়কারী জয়দেব চক্রবর্তী, বিবাহ রেজিষ্টার মোঃ নুরুল আমীন সোহেল, পুরোহিত বিমল আচার্য্য, শিক্ষক নমিতা সিকদার, খলিলুর রহমান প্রমুখ। সভায় সরকারী কর্মকর্তা, বিবাহ রেজিষ্টার, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও কর্মী, শিক্ষক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধি অংশগ্রহণ করেন।
শেষে সর্বসম্মতিক্রমে উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সীমা রানী শীলকে আহবায়ক, উজিরপুর সুগন্ধ্যা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি জাহাঙ্গীর হোসেন, পৌর কাউন্সিলর রানী বেগমকে যুগ্ম আহবায়ক এবং এইড’র উজিরপুর উপজেলা সমন্বয়কারী জয়দেব চক্রবর্তীকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধে উপজেলা প্লাটফরম গঠণ করা হয়।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ