সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:১৯, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

ঝিনাইদহ ডিবি ওসি’র স্ত্রীর বিরুদ্ধে দুদক’র মামলা

প্রকাশ: সোমবার, ৯ মার্চ, ২০২০ , ৩:২৮ অপরাহ্ণ , বিভাগ : খুলনা,সারাদেশ,

এইচ,এম ইমরান, ঝিনাইদহ সংবাদদাতা  : শৈলকুপা থানা ও ঝিনাইদহ ডিবি পুলিশের সাবেক ওসি এম.এ হাসেম খানের স্ত্রী মাহফিজা বেগম চম্পার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলা নং ০২, তারিখ ০২ মার্চ ২০।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য প্রদান ও আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি করেন দুর্নীতি দমন কমিশন যশোর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহিদুল ইসলাম মোড়ল।
দুর্নীতি দমন কমিশন (দুদক) যশোর কোর্টের বিজ্ঞ পিপি সিরাজুল ইসলাম জানান, এম.এ হাসেম খানের স্ত্রী মাহফুজা বেগম চম্পার নামে দুর্নীতি দমন কমিশন (দুদক) সম্পদের নোটিশ জারি করে। নোটিশ মোতাবেক হাশেম খানের স্ত্রী মাহফুজা বেগম চম্পা গত ২৪ সেপ্টেম্বর ২০১৩ তারিখে সম্পদের বিবরণ দুর্নীতি দমন কমিশনে দাখিল করেন। সম্পদ বিবরণীতে চম্পা তার দখলে থাকা ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার সম্পদ গোপন করেন। গোপনকৃত সম্পদ অর্জনের জন্য তিনি ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন হতে ৫০ লাখ টাকা লোন গ্রহন করেছেন।
অথচ তদন্তকালে দেখা যায়, তার আয় বর্হিভূত সম্পদ ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার সম্পদ গোপন করে ও ১৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন করে নিজ দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করে।
দুর্নীতি দমন কমিশন (দুদক) সুত্রে জানা যায়, যশোর দুদকের ই.আর নং ৬/২০১৯ এর অনুসন্ধানে রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, এম.এ হাসেম খান ১৯৭৩ সালের ৮ই ফেব্র“য়ারি পুলিশ কনেষ্টবল হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ১৯৮৬ সালে এস.আই এবং ১৯৯৬ সালে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি হয়।
সম্পদ অনুসন্ধানকালে তার স্ত্রীর নামে ও দখলে বেশকিছু সম্পদের তথ্য পাওয়া যায়। যা তার স্ত্রীর আয় বর্হিভূত। যে কারনে মাহফুজা বেগম চম্পার নামে সম্পদ বিবরণী নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই মোতাবেক মাহফুজা বেগম চম্পা গত ২৪ সেপ্টেম্বর ২০১৩ তারিখে তার সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশন (দুদক) এ দাখিল করে। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই বাছাই করে প্রতিবেদন দাখিল করার জন্য ১৩ ফেব্র“য়ারী ২০১৯ তারিখে নির্দেশ দেন। যাচাই বাছাই কালে রেজিষ্ট্রি অফিস, ভূমি অফিস, তহশিল অফিস হতে প্রাপ্ত তথ্য ও মাহফুজা বেগম চম্পার স্বামী এম.এ হাসেম খান কর্তৃক সরবরাহকৃত কিছু রেকর্ড পত্র অনুসন্ধানে দেখা যায়, মাহফুজা বেগম চম্পার নামে তার দখলে অত্রসাথ সংযুক্ত ছকে বর্নিত সম্পদ থাকা শর্তে তিনি দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরনীতে উল্লেখ না করে গোপন করেন। এমনকি বর্ণিত সম্পদ তার দখলে থাকার বিষয়ে চম্পার বক্তব্য গ্রহণ করার জন্য দুদক দপ্তরে এম.এ হাসেম খান ও তার স্ত্রী মাহফুজা বেগম চম্পার নামে অফিসার ইনচার্জ খুলনা থানা, কেএমপি খুলনা এবং অফিসার ইনচার্জ খিলগাঁও, ঢাকা- ১২১৯ এর মাধ্যমে নোটিশ জারি করে।
মাহফুজা বেগম চম্পা গত ১৫ জুন ২০১৯ তারিখে নোটিশের কপি নিজে স্বার করে বুঝে নিলেও দুদক কার্যালয়ে বক্তব্য দিতে আসেনি এমনকি লিখিতভাবে কোন বক্তব্য প্রেরণ করতে সক্ষম হয়নি। তাই সম্পদ অনুসন্ধানে দেখা যায় মাহফুজা বেগম চম্পা তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার দখলে থাকা ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার সম্পদ গোপন করে মিথ্যা তথ্য দুর্নীতি দমন কমিশন (দুদক) এ দাখিল করে। এছাড়া তিনি ঢাকা নিউ মাকের্ট থানাধীন ধানমন্ডি মৌজায় নিউ মাকের্ট সিটি কমপ্লেক্স নামে আবাসিক ভবনের ৮ তলায় ২৫০৫ বর্গফুটের এ-৬ নং ফাটটি ক্রয় করেন। যার দলিল নং ৪০১ তারিখ ২৮ জানুয়ারী ২০১৯। ফাটটি ক্রয়ের জন্য তিনি ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন হতে ৫০ লাখ টাকার ঋণ গ্রহন করেন বিধায় ৬৪ লাখ ৫৫ হাজার ৩শ’ ৩৩ টাকার মধ্যে ঋনের ৫০ লাখ টাকা বাদ দিলে ১৪ লাখ ৫৫ হাজার ৩শ’৩৩ টাকা তার আয় বর্হিভূত সম্পদ মর্মে যাচাইকালে প্রতিয়মান হয়েছে। দাখিলকৃত সম্পদ গোপন করে মিথ্যা তথ্য ও ১৪ লাখ ৫৫ হাজার ৩শ’৩৩ টাকার আয় বর্হিভূত সম্পদ অর্জন করে নিজ দখলে রাখার অপরাধে বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ (যশোর) আদালতে মামলা দায়ের করা হয়। এছাড়া মামলাটি তদন্তকালে কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় আনা হবে বলে দুদক জানান।

আপনার মতামত লিখুন

খুলনা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ