সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১২:৫৬, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

হজ ফ্লাইট শুরু ২৩ জুন থেকে

প্রকাশ: রবিবার, ৮ মার্চ, ২০২০ , ৩:৫৪ অপরাহ্ণ , বিভাগ : ধর্ম,

এমএন২৪.কম ডেস্ক : ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ জানিয়েছেন করোনা ভাইরাসের কারণে হজে যেতে না পারলে টাকা ফেরত দেয় হবে । এসময়  হজ ফ্লাইট ২৩ জুন থেকে শুরু হবে বলেও জানান তিনি।

আজ রোববার (৮ মার্চ) সচিবালয়ে ২০২০ সালের হজ নিবন্ধন কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, টাকা জমা দিয়ে কেউ যদি করোনা ভাইরাসের জন্য যেতে না পারে তাদের টাকা মার যাবে না। এবার যেতে না পারলে আগামীবার যেতে পারবেন। সৌদি আরবের সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ হচ্ছে। তারা সব রকমের সহযোগিতা দেবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই অর্থাৎ ৯ জিলহজ্জ পবিত্র হজ অনুষ্ঠিত হবে। আগামী ১৫ মার্চের মধ্যে হজযাত্রী নিবন্ধনের কার্যক্রম শেষ করার আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী।    সূত্র : বাংলাদেশ জার্নাল

এবার সরকারি খরচে আবাসন, খাবার ও বিমান আসনের মানভেদে প্যাকেজ-১‌ এ লাগবে ৪ লাখ ২৫ হাজার, প্যাকেজ-২ এ ৩ লাখ ৬০ হাজার, প্যাকেজ-৩ এ লাগবে ৩ লাখ ১৫ হাজার টাকা এবং বেসরকারি ব্যবস্থাপনায় লাগবে ৩ লাখ ৫৮ হাজার টাকা। সরকারি এবং বেসরকারি ব্যবস্থপনায় এবার বাংলাদেশ থেকে হজ করতে পারবে ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন।

আপনার মতামত লিখুন

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ