শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৫৬, English Version
যে কারণে দেশে ফেরার ঝুঁকি নেন খুনি মাজেদ করোনাভাইরাস থেকে বাঁচতে মাথা ন্যাড়া করার হিড়িক! ৯বছরের শিশুকে ধর্ষনে অভিযোগে রক্তাক্ত অবস্থায় থানায় মায়ের আহাজারি করোনা ভাইরাস এর কারনে পার্বতীপুরের কাচা বাজার কয়েকটি মাঠে বসার প্রস্তাব। সৈয়দপুরে এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হাকিমপুরে অসহায় ও দরিদ্রদের মাঝে আটা বিতরণ পবিত্র শবে বরাতে প্রধানমন্ত্রীর বার্তা

বড়পুকুরিয়া-মধ্যপাড়া খনি পরিদর্শনে সচিবসহ ৩ সদস্যের টিম

প্রকাশ: রবিবার, ৮ মার্চ, ২০২০ , ১:১০ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : দেশের উত্তরাঞ্চলের উৎপাদনশীল একমাত্র কয়লা খনি বড়পুকুরিয়া ও মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প পরিদর্শন করেছেন জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ ৩ সদস্যের একটি বিশেষ টিম।

শনিবার (৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত বড়পুকুরিয়া কয়লা খনির ভূ-গর্ভ ও মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প পরিদর্শন করেন তারা।

খনিসূত্রে জানায়, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমানসহ ৩ সদস্যের একটি প্রতিনিধি দল তিন দিনের সরকারি সফরে পঞ্চগড় হয়ে গত শুক্রবার (৬ মার্চ) সন্ধ্যায় বড়পুকুয়িরা কয়লা খনিতে পৌঁছান। এরপর শনিবার ওই টিম বড়পুকুরিয়া খনির ভূ-গর্ভের কার্যক্রম পরিদর্শন করেন ও সকাল ১১টায় খনির অভ্যন্তরে নব-নির্মিত মসজিদ উদ্বোধন শেষে সেখানে একটি কৃষ্ণচূড়া গাছ রোপণ করেন। এরপর ওই প্রতিনিধিদল মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্প পরিদর্শন করেন। এরপর বড়পুকুরিয়া খনির অভ্যন্তরে বিদ্যালয় চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন সিনিয়র সচিব মো. আনিছুর রহমান।

বিশেষ এ টিমের অন্য দুই সদস্য হলেন, পেট্রোবাংলা লিমিটেডের প্লানিং ডিরেক্টর আইয়ুব খান চৌধুরী, ও অপারেশন অ্যান্ড মাইনিংয়ের ডিরেক্টর মো. কামরুজ্জামান।

বড়পুকুরিয়া-মধ্যপাড়া খনি পরিদর্শনকালে বিশেষ এ টিমের সঙ্গে ছিলেন- বড়পুকুরিয়া খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী কামরুজ্জামান খান, মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পপের ব্যবস্থাপনা পরিচালক এবিএম কামরুজ্জামান, মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া ট্রাস্ট কনসোটিয়াম’র (জিটিসি) উপ-মহাব্যবস্থাপক মো. জাহিদ হোসেন, বিদেশি খনি বিশেষজ্ঞ আলেকজেন্ডার মাল্টসভসহ খনির অন্যান্য কর্মকর্তারা।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ