শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:০৬, English Version
যে কারণে দেশে ফেরার ঝুঁকি নেন খুনি মাজেদ করোনাভাইরাস থেকে বাঁচতে মাথা ন্যাড়া করার হিড়িক! ৯বছরের শিশুকে ধর্ষনে অভিযোগে রক্তাক্ত অবস্থায় থানায় মায়ের আহাজারি করোনা ভাইরাস এর কারনে পার্বতীপুরের কাচা বাজার কয়েকটি মাঠে বসার প্রস্তাব। সৈয়দপুরে এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হাকিমপুরে অসহায় ও দরিদ্রদের মাঝে আটা বিতরণ পবিত্র শবে বরাতে প্রধানমন্ত্রীর বার্তা

গাইবান্ধায় ‘চন্ডিপুর উপজেলা’বাস্তবায়নের দাবীতে সংবাদ সম্মেলন

প্রকাশ: রবিবার, ৮ মার্চ, ২০২০ , ১১:১৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

 

গাইবান্ধা জেলা সংবাদদাতা :
গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে ‘চন্ডিপুর উপজেলা’ নামে নতুন একটি উপজেলা বাস্তবায়নের দাবিতে শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রস্তাবিত চন্ডিপুর উপজেলা বাস্তবায়ন কমিটি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। পরে একই দাবিতে কমিটির পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সমাজ উন্নয়ন সংস্থার সম্পাদক এবিএম নুরুল আখতার। এতে উল্লেখ করা হয়, গাইবান্ধা জেলার অন্তর্ভূক্ত সুন্দরগঞ্জ উপজেলা ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। যার আয়তন ৪২৬.৫২ বর্গ কি.মি.। পশ্চিম এলাকার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং পূর্বে ৭টি ইউনিয়নের মধ্যে কাপাসিয়া, চন্ডিপুর, শ্রীপুর, কঞ্চিবাড়ি, হরিপুর, শান্তিরাম ও ছাপড়হাটি। চন্ডিপুর ইউনিয়নটি বর্তমান উপজেলার মধ্যস্থলে অবস্থিত এবং বাণিজ্যিক এলাকা। সুন্দরগঞ্জ উপজেলা হেডকোয়ার্টার থেকে কাপাসিয়া, শ্রীপুর ও হরিপুর ইউনিয়নের দূরত্ব ৪০ থেকে ৪৫ কি.মি.। কোনো কোনো ক্ষেত্রে স্থানভেদে তার চেয়েও দূরবর্তী হওয়ায় এই ৭টি ইউনিয়নের জনগণের স্বাস্থ্যসেবা এবং প্রশাসনিক সহযোগিতা পাওয়া অত্যন্ত দুর্বিসহ হয়ে পড়ে। সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ১৯৮৩ সালে উল্লেখিত ৭টি ইউনিয়নের প্রাণকেন্দ্র, শিক্ষা এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী চন্ডিপুর ইউনিয়নকে উপজেলায় রুপান্তর করার জন্য আবেদন করা হয়। তৎকালীন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার প্রস্তাবিত চন্ডিপুর উপজেলা নামকরণ করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে লিখিত প্রতিবেদন দাখিল করেন। যার স্মারক নং ৪৭০/এল.জি, তারিখ-২৮/৮/১৯৮৪। উক্ত প্রতিবেদনের আলোকে একনেকে প্রস্তাবিত ‘চন্ডিপুর উপজেলা’ বাস্তবায়ন করার আবেদন অনুমোদন করা হয়। কিন্তু অদ্যাবধি তা বাস্তবায়ন হয়নি।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মো. জামিউল আনছারী লিংকন, সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মেহেদী মোস্তফা মাসুম, চন্ডিপুর উপজেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আ.ব.ম শরিয়ত উল্যাহ, চন্ডিপুর ইউপি চেয়ারম্যান মো. ফুলমিয়া, চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ফজলার রহমান সরকার, মো. মঞ্জিল হোসেন, মো. আব্দুর রাজ্জাক, এবিএম মনজু মিয়া, মো. আব্দুর রশীদ, মো. হাসান মাসুদ খান বাদল, ছামিউল ইসলাম ফুল, আব্দুল কুদ্দুস, সাইদুল রায়হান রিপন, চামেলী বেগম, মো. রিপন মিয়া, ফারুক হোসেন, সুলতান আলী, ফরিদ আহমেদ প্রমুখ।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ