রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৪৮, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

মাউশির জরুরি ৪ নির্দেশনা

প্রকাশ: শনিবার, ৭ মার্চ, ২০২০ , ১১:৩৮ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক : মাধ্যমিক পর্যায়ের সব স্কুলে শিখন-শেখানো কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ হিসেবে চারটি প্রজেক্টভিত্তিক শিখন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। যা ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে।

জাতীয় শিক্ষাক্রমের নির্দেশনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এই চারটি সচেতনতামূলক প্রজেক্টভিত্তিক শিখন কার্যক্রম হাতে নিয়েছে সরকার।

গত শুক্রবার (৬ মার্চ) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. মো. গোলাম ফারুখ স্বাক্ষরিত এই নির্দেশনা জারি করে মাউশি।      সূত্র : বাংলাদেশ জার্নাল

নির্দেশনায় বলা হয়, সব স্কুলকে এ চারটি প্রজেক্টভিত্তিক শিখন কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে। এসব কর্যক্রম গুরুত্বের সঙ্গে তদারকি ও সহযোগিতা করতে মাঠ পর্যায়ের সব কর্মকর্তাকেও নির্দেশ দিয়েছে মাউশি।

মাউশির জরুরি ৪ নির্দেশনা গুলো হল-

আইসিটির সঠিক ব্যবহার- মুজিববর্ষের অঙ্গীকার।

সুস্থতা ও সুষম খাদ্য- মুজিব বর্ষের প্রতিপাদ্য।

মুজিববর্ষে অনড় পণ- পরিবেশ সংরক্ষণ।

সকল কাজকে সম্মান দেই- মুজিববর্ষে শপথ নেই।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ