সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:১৬, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

নানা সমস্যায় জর্জরিত লেদারবন্দ হাফিজিয়া মাদ্রাসা

প্রকাশ: শুক্রবার, ৬ মার্চ, ২০২০ , ১২:২৬ অপরাহ্ণ , বিভাগ : ধর্ম,

রাহাদ হাসান মুন্না,তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিন বড়দল ইউনিয়ন পরিষদের আওতাধীন ভাঠির জনপদ ব্যাষ্টিত হাওর অঞ্চলের আলোর ঝিলিক লেদারবন্দ মদিনাতুল উলুম নুরানীয়া হাফিজিয়া মাদ্রাসাটি হাঠি হাঠি পা করে ২০০৬ সালে যাত্রা শুরু করে। সুনামের সাথে নিয়মিত ভাবেই পাঠাদান চলছে  সংবাদকর্মীকে জানান স্থানীয় এলাকাবাসীগন।

এই মাদ্রাসাটিতে শিক্ষকের সংখ্যা রয়েছেন তিন জন।ছাত্র-ছাত্রী সংখ্যা ৮৫ জন।সকাল ১০ টা থেকে বিকাল পাঁচ ঘটিকা পর্যন্ত পাঠাদার চালু থাকে ,পরে আবার মাগরিবের নামাজের পর থেকে রাত ১০ টার পর  পাঠাদানকাজ সমাপ্ত করা হয়।

সরেজমিনে গিয়ে দেখাযায়,মাদ্রাসাটির নানা সমস্যা রয়েছে ভুগান্তিতে শতাদিক কোমলমতি হাফিজিয়া শিক্ষার্থীরা,টিওবওয়েল,টয়লেটের অভাবে রয়েছে এই মাদ্রাসাটিতে। ছাত্র-ছাত্রীরা প্রতিদিনের মত নিয়মিত ভাবে ভুগান্তিতে রয়েছে বলে জানান ওই এলাকার স্থানীয়রা। এই মাদ্রাসাটির আশেপাশে  জায়গা থাকলেও বরাটের অভাব রয়েছে প্রতি বছর এলাকাবাসীর সহযোগিতা থাকলেও  ধীর গতিতে রয়েছে মাদ্রাসার উন্নয়নের ধারা।

মাদ্রাসাটির উন্নয়নের সার্থে সহযোগিতা করার জন্যে স্থানীয় এলাকাবাসী থেকে শুরু করে  প্রবাসী,ব্যাবসায়ী,সর্বপ্রকার ধর্মপ্রান মুসললিম ও বিত্তশালীদের  আহবান করেছেন মাদ্রাসার কর্তিপক্ষ সহ স্থানীয় এলাকাবাসীগন।

আপনার মতামত লিখুন

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ