সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:০৯, English Version
দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না : হুইপ ইকবালুর রহিম চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনাভাইরাস দূর করা যায়? মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৩ বাড়ি ফিরে গেছে ৪ জন আক্রান্ত ৫ প্রধানমন্ত্রী যে খাদ্য ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছেন কেও না খেয়ে থাকবেন না..জেসী এমপি গাইবান্ধায় উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু ফুলবাড়ীতে কিশোরী অপহরণ আটক -১

শিক্ষিত মানুষদের আ.লীগের নেতৃত্বে আনতে হবে -রমেশ চন্দ্র সেন

প্রকাশ: বুধবার, ৪ মার্চ, ২০২০ , ৯:২৭ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,
মোঃআরমান হোসেন, ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠন হিসেবে পরিণত করতে হবে। কমিটিগুলোতে শিক্ষিত মানুষদের অগ্রাধিকার দিতে হবে। তাহলে দল যেমন শক্তিশালী হবে, ঠিক তেমনি দলের নেতাকর্মীদের মূল্যায়ন হবে।
বুধবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার তেওয়ারীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত  শুখানপুকুরী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, শিক্ষিত মানুষরা নেতৃত্বের জায়গায় এলে দল আরও বেশি সুসংগঠিত হবে। কারন শিক্ষিত মানুষরা জানে কিভাবে দলকে এগিয়ে নিয়ে যাওয়া যায়; দলের নেতাকর্মীদের কিভাবে মূল্যায়ন করতে হয়। কমিটিগুলোতে পরীক্ষিত ও শিক্ষিত মানুষদেরকে মূল্যায়ন করা হবে।
তিনি বলেন, একটি শিক্ষিত জাতি দেশকে উন্নত করতে পারে। দেশের উন্নয়নের ধারায় শামিল হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষিত মানুষের বিকল্প নেই।
রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামী লীগের রাজনৈতিক ইতিহাস রয়েছে; অনেক পুরনো একটি দল আওয়ামী লীগ। এই দলের সম্মান রক্ষার করার দায়িত্ব আমাদের সকলের। কমিটিগুলোতে বিতর্কিত মানুষ যাতে কোন ভাবে প্রবেশ করতে না পারে সেদিকে সকলের দৃষ্টি রাখতে হবে।
কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের কোন ঠাঁই নেই। সেদিকে চোখকান খোলা রেখে কমিটি গঠনের জন্য সকলের প্রতি আহ্বান জানান সাংসদ রমেশ চন্দ্র সেন।
রমেশ চন্দ্র সেন বলেন, দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আ.লীগ ক্ষমতায় আসার পর দেশের যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অন্য কেউ করতে পারেনি। আমার জনগনের উন্নয়নে সবসময় কাজ করি। আমাদের সরকার জনবান্ধব সরকার।
আওয়ামী লীগকে আরও বেশি শক্তিশালী করার জন্য দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।
শুখানপুকুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুধীর চন্দ্র শর্মার সভাপতিত্বে সম্মললের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক দীপক কুমার রায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক রাজিউর রেজা খোকন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সাধারন সম্পাদক আ স ম গোলাম ফারুক রুবেল, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারন সম্পাদক মোশারুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক নজরুল ইসলাম স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলে,  জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সানোয়ার পারভেজ পুলক প্রমুখ।
সম্মেলন পরিচালনা করেন শুখানপুকুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান ও শুখানপুকুরী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহা আলী।
দ্বিতীয় অধিবেশনে শুখানপুকুরী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন সভাপতি সুধীর চন্দ্র শর্মা। এ অধিবেশনে সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো।
সভাপতি পদে ৩জন ও সাধারন সম্পাদক পদে ৬জন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। এরপর গোপন ব্যালটে ভোটের মাধ্যমে সভাপতি পদে জীবন ঘোষ  ও সাধারন সম্পাদক পদে আকতার আলী জয়লাভ করেন ।
পরে সদর উপজেলা কমিটির সভাপতি অরুনাংশু দত্ত টিটো ও সাধারন সম্পাদক মোশারুল ইসলাম আাগামী তিন বছরের জন্য শুখানপুকুরী ইউনিয়ন আওয়ামী লীগের আংশিক কমিটি অনুমোদন দেন।
এই আংশিক কমিটি খুব অল্প সময়ের মধ্যে পূণর্ণাঙ্গ কমিটি গঠন করবেন বলে জানান সদর উপজেলা কমিটির সাধারন সম্পাদক মোশারুল ইসলাম।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ