মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:২৭, English Version
সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ল চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে খাবার তুলে দিলেন লেনিন প্রামাণিক চাঁপাইনবাবগঞ্জে সাবেক এমপি আব্দুল ওদুদের খাদ্যসামগ্রী বিতরণ পার্বতীপুরের পত্রিকা বিক্রেতাদের হাতে তুলেন দিলেন খাদ্য সামগ্রী- উপজেলা সমাজসেবা অফিসার পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জিবানুনাশক স্প্রে কার্যক্রম শিবগঞ্জেমৃত ব্যক্তির করোনা ভাইরাস ছিলনা ১৫ বাড়ী লক ডাউন প্রত্যাহার পলাশবাড়ীতে কর্মহীন ভাসমান বেদে পরিবারের মানবেতর জীবনযাপন

স্টার্টআপে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ এসেছে – আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশ: মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ , ৬:২০ অপরাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

এমএন২৪.কম ডেস্ক :    তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে বিগত চার বছরে স্টার্টআপে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ এসেছে। স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে উদ্যোক্তাদের জন্য অর্থনৈতিক সহযোগিতা অত্যন্ত জরুরি উল্লেখ করে তিনি বলেন, স্টার্টআপদের যথাযথ বিকাশের লক্ষ্যে সরকার মেন্টরিং, কোচিং ও ফান্ডিং-সহ সার্বিক সহযোগিতা প্রদান করছে।

 প্রতিমন্ত্রী আজ হোটেল ইন্টারকন্টিনেন্টালে আইডিএলসি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড-১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

  প্রতিমন্ত্রী বলেন, দেশের তরুণ উদ্যোক্তাদের সহযোগিতা করার লক্ষ্যে চলতি বাজেটে এক কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। তাদের জন্য সিড স্টেজে এক লাখ থেকে দশ লাখ টাকা সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া গ্রোথ স্টেজে ১ কোটি থেকে ৫ কোটি টাকা পর্যন্ত ভেঞ্চার ক্যাপিটাল হিসেবে প্রদান করা হচ্ছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির পেছনে তরুণ উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে উল্লেখ করে পলক বলেন, এই খাতকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি আইডিএলসি এর মতো বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে এগিয়ে আসতে হবে। তিনি নতুন নতুন উদ্ভাবনী সলিউশনের মাধ্যমে দেশীয় চাহিদা পূরণ করার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আইডিএলসি এর সিইও এবং এমডি আরিফ খান।

পরে প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে আইডিএলসি ভেঞ্চার ক্যাপিটাল ফান্ড-১ এর উদ্বোধন করেন।       পি আই ডি

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ