বৃহস্পতিবার-২রা এপ্রিল, ২০২০ ইং-১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:০৫, English Version
পার্বতীপুরে ইউনাইটেড ডেভেলপমেনট এসোসিয়েশনের উদ্যোগে নগদ অর্থ প্রদান গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২০০ : বাড়ি ফিরে গেছে ৭ জন পলাশবাড়ীতে বিষপানে মায়ের মৃত্যু : শিশুপুত্র গুরুতর অসুস্থ্য ঠাকুরগাঁওয়ে ২শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন লালমনিরহাটে সেনাবাহিনীর মতবিনিময় ও চিকিৎসা সেবা করোনা ভাইরাসের সচেতনতায় খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়ালেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ

রাজারহাটে ঘড়িয়ালডাঁঙ্গা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারী গাছ চুরির মামলা

প্রকাশ: মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ , ৪:১৬ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

ইব্রাহিম আলম সবুজ,রাজারহাট (কুড়িগ্রাম) সংবাদদাতা : রাজারহাটের ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরূদ্ধে সরকারী রাস্তার মূল্যবান গাছ কর্তন ও চুরির অভিযোগে থানায় মামলা হয়েছে।
মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে সোমবার ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকারের নির্দেশে তার লোকজন উক্ত ইউনিয়নের কাশেম বাজার-ভিমশর্মা রাস্তার ১৭টি মূল্যবান ইউকিপটাস গাছ কর্তন করে পাশ্ববর্তী আনোয়ারের “স”মিলে নিয়ে যায়। বিকেলে আরো গাছ কর্তনের সময় এলাকাবাসী বাঁধা প্রদান করে ইউএনও এবং থানা পুলিশকে বিষয়টি অবগত করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযোগের সত্যতা পান। এরপ্রেক্ষিতে ৩মার্চ ঘড়িয়াল ডাঁঙ্গা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক বাদী হয়ে ঘড়িয়াল ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকারের বিরুদ্ধে গাছ কর্তন ও চুরির অভিযোগে থানায় মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর থেকে তিনি পলাতক রয়েছেন বলে জানা গেছে।
উল্লেখ্য ইতোপূর্বে উক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে মাতৃকালিন ভাতার তালিকা প্রনয়নে অনিয়মের অভিযোগ এবং গত ঈদুল আযহার পূর্বে ভিজিএফের তালিকায় নাম থাকা সত্ত্বেও চাউল না পাওয়া ব্যক্তিরা চেয়ারম্যানের বিরুদ্ধে মিছিল করেছিল। এঘটনায় ইউএনও তার ইউনিয়ন পরিষদের খাদ্য গুদামে তালা ঝুলিয়ে দেয়ার প্রতিবেদন গত বছরের ১৬আগষ্ট দৈনিক সমকালে প্রকাশিত হয়েছিল। এলজিএসপি,এডিপি,কাবিখা,টিআর সহ বিভিন্ন প্রকল্পের কাজেও তার বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।
এবিষয়ে মুঠো ফোনে ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার জানান,নিলামের মাধ্যমে ২৭হাজার টাকায় ২০টি গাছ স্থানীয় সরকার বাড়ি উচ্চ বিদ্যালয়কে দেয়া হয়েছে। তবে দরপত্রে অংশ গ্রহনকারীদের নাম তিনি জানাতে পারেননি। অন্যান্য অনিয়মের অভিযোগও সঠিক নয় বলে জানান।
রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার সত্যতা নিশ্চিত করে জানান,মামলা হয়েছে এবং আসামী গ্রেফতারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ