রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:১৭, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

উরুগুয়ের নবনির্বাচিত প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে যোগ দিলেন রাষ্ট্রপতি

প্রকাশ: মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ , ১১:১৭ পূর্বাহ্ণ , বিভাগ : জাতীয়,

এমএন২৪.কম ডেস্ক : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ উরুগুয়ের রাজধানী মন্টি ভিডিওতে পার্লামেন্ট ভবনে( ২মার্চ )নবনির্বাচিত প্রেসিডেন্ট Luis Alberto Lacalle Pou এর শপথ অনুষ্ঠানে যোগ দেন। উরুগুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জুলফিকার রহমান, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বডুয়া এবং প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এ সময় উপস্থিত ছিলেন।
বাংলাদেশ-সহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান এবং প্রতিনিধিরা শপথ অনুষ্ঠানে যোগদান করেছেন।
পরে বিকেলে Independence Plaza-তে প্রেসিডেন্সিয়াল কমান্ড হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে প্রেসিডেন্সিয়াল কমান্ড হস্তান্তর করা হয়। সামরিক বাহিনীর সদস্যরা প্যারেড করে উরুগুয়ের নতুন প্রেসিডেন্টকে সালাম প্রদান করে। পরে আমন্ত্রিত অতিথিদের প্রেসিডেন্টের কার্যালয় Jose Artigas ভবনে নিয়ে যাওয়া হয।
সেখানে উরুগুয়ের নতুন প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ-সহ আগত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ উরুগুয়ের নতুন প্রেসিডেন্টকে অভিনন্দন জানান।
শপথ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ব্রাজিলের প্রেসিডেন্ট Jair Messias Bolsonaro এবং স্পেনের রাজা Felipe the sixth-সহ বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।   পি আই ডি

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ