সোমবার-৩০শে মার্চ, ২০২০ ইং-১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৫২, English Version
উমাদিনী ত্রিপুরার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ডোমার পৌর শহরে চলছে জীবাণু নাশক ছিটানো কার্যক্রম। লালপুরে দুস্থদের মাঝে নিজ উদ্যোগে খাবার সামগ্রী বিতরণ পার্বতীপুরে করোনা ঠেকাতে আদা, লং, কালিজিরার চা খাওয়ার গুজব! চাঁপাইনবাবগঞ্জে খেটে খাওয়া গরীব দুঃখি মানুষের মাঝে চাল বিতরণ শুরু ‘করোনা চিকিৎসায় ২৫০ ভেন্টিলেটর প্রস্তুত’ সংবাদপত্র সংক্রান্ত সকল ধরনের কাজ পরিচালনায় কোনো বাধা নেই

৭টি মেলায় ১৬ কোটি ৯৩ লাখ টাকার পণ্য বিক্রি ও ৩০ কোটি ১২ লাখ টাকার ক্রয় আদেশ-শিল্পমন্ত্রী

প্রকাশ: মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ , ১১:০০ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক :  শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, গত ৭টি জাতীয় এসএমই মেলায় ১৬ কোটি ৯৩ লাখ ১৪ হাজার টাকার পণ্য বিক্রি এবং ৩০ কোটি ১২ লাখ ১৩ হাজার টাকার ক্রয় আদেশ পেয়েছেন উদ্যোক্তারা। এছাড়া ২০১৮-১৯ অর্থবছরে দেশের ২৩টি জেলার আঞ্চলিক মেলায় প্রায় ৯ কোটি ১৬ লাখ টাকার পণ্য বিক্রয় এবং প্রায় ৬ কোটি ৪৪ লাখ টাকার বিভিন্ন পণ্যের ক্রয় আদেশ পাওয়া যায়।
৮ম জাতীয় এসএমই মেলা ২০২০ উপলক্ষে রাজধানীর পান্থপথে এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেসব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন। শিল্পসচিব মোঃ আবদুল হালিম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সফিকুল ইসলাম-সহ শিল্প মন্ত্রণালয় এবং এসএমই ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ মার্চ কৃষিবিদ ইনস্টিটিউশন, ঢাকায় এ মেলার উদ্বোধন করবেন এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ এসএমই খাতের ২ জন নারী এবং ৩ জন পুরুষ উদ্যোক্তাকে ‘জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২০’ প্রদান করবেন। ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪ থেকে ১২ মার্চ প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কোনো প্রবেশ মূল্য থাকবে না।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্যের প্রচার ও বিক্রয় এবং স্থানীয় ও আন্তর্জাতিক বাজার সম্প্রসারণ, এ খাতের উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন এবং পণ্য উৎপাদন ও সেবায় বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণের লক্ষ্যে এ মেলা আয়োজন করা হয়েছে।
মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও সিনথেটিক পণ্য, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যার-সহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের স্বদেশি পণ্য প্রদর্শিত ও বিক্রয় হবে। কোনো বিদেশি পণ্য এ মেলায় প্রদর্শন কিংবা বিক্রয় করা হবে না।     পি আই ডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ