বুধবার-৮ই এপ্রিল, ২০২০ ইং-২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:১২, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

ইউজিসির আহ্বান আইএইউ’র প্রকল্পের কাজ শেষ করার

প্রকাশ: রবিবার, ১ মার্চ, ২০২০ , ৪:৪২ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের কাজ শেষ করার আহ্বান জানিয়েছেন । তিনি জানান প্রকল্পের মেয়াদ কোনভাবেই বৃদ্ধি করা হবে না ।

ইউজিসি চেয়ারম্যান এর সভাপতিত্বে আজ রবিবার ‘ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন’ শীর্ষক প্রকল্পের প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) এক সভা অনুষ্ঠিত হয়। পিআইসি সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, কমিশনের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান, অতিরিক্ত পরিচালক দূর্গা রানী সরকার, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এস এম এহসান কবীরসহ প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ঢাকার কেরানীগঞ্জে ২০.১৫ একর জায়গায় ৪১,৩৭৫ লাখ টাকা ব্যয়ে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। ২০১৭ সালে শুরু হওয়া এ প্রকল্পের কাজ আগামী ২০২১ সালে শেষ হবে। একনেকে ২০১৭ সালে প্রকল্পটির ব্যয় অনুমোদিত হয়। বিশ্ববিদ্যালয় স্থাপনে ২০১৯-২০২০ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) ৮,২০০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।   সূত্র : বাংলাদেশ জার্নাল

উল্লেখ্য, দেশের মাদ্রাসা শিক্ষার উন্নয়ন, আধুনিকীকরণ এবং ফাজিল ও কামিল মাদ্রাসার শিক্ষা কার্যক্রম যথাযথভাবে পরিচালনার জন্য সরকার ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়। এছাড়া, উচ্চশিক্ষাস্তরে মাদ্রাসার ছাত্র/ছাত্রীদের জন্য আধুনিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা এর অন্যতম লক্ষ্য।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ