সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:৩০, English Version
দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না : হুইপ ইকবালুর রহিম চা, কফি বা গরম পানি খেয়ে কি করোনাভাইরাস দূর করা যায়? মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৬৩ বাড়ি ফিরে গেছে ৪ জন আক্রান্ত ৫ প্রধানমন্ত্রী যে খাদ্য ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছেন কেও না খেয়ে থাকবেন না..জেসী এমপি গাইবান্ধায় উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু ফুলবাড়ীতে কিশোরী অপহরণ আটক -১

প্রাথমিকের জন্য হাতে নেয়া হয়েছে যেসব পরিকল্পনা

প্রকাশ: শনিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২০ , ১১:২২ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক :  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে মানসম্মত শিক্ষা ব্যবস্থার জন্য হাতে নেয়া হয়েছে নতুন নতুন পরিকল্পনা ।

তিনি বলেন, বিনামূল্যে বই বিতরণের পাশাপাশি দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে। আগামীতে পোশাক ও ব্যাগ দেয়ার পরিকল্পনা ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে। এসব পরিকল্পনার বাস্তবায়ন খুব শীঘ্রই হবে।

মন্ত্রী বলেন, এখন থেকে প্রাথমিকের শিক্ষকদের বদলির জন্য কোন রকমের তদবির করতে হবে না। সারা বছরেই তারা বদলি হতে পারবেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ৩৬ হাজার ১৭৩টি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছিলেন। তার পর কত সরকার এল কিন্তু কোনো সরকারই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো সরকারিকরণ করেনি। বাবার পর আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ১৬৫টি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেছেন। প্রাথমিক শিক্ষকদের সারাবছর বদলির ব্যবস্থা করেছেন।

অন্যদিকে সমাবেশে মায়েদের ১০টায় স্কুলের সময়সূচি করার দাবির পরিপ্রেক্ষিতে প্রতিমন্ত্রী বলেন, নান্দাইল থেকেই পরীক্ষামূলকভাবে ১০টায় স্কুল শুরুর সময়ের একটা প্রজ্ঞাপন জারি করা হবে। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে এই পদ্ধতি সারাদেশে বাস্তবায়ন করা হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ