শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৪৪, English Version
গার্মেন্টস বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে এমপি হারুনের উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী সাধারণ ছুটি বাড়ানো হয়েছে ২৫ এপ্রিল পর্যন্ত ফুলবাড়ীতে করোনা সন্দেহে একজনের নমুনা সংগ্রহ শিবগঞ্জে এমপি’র প্রদত্ত খাদ্য সামগ্রী বিতরণ ডোমার বসুনিয়া হাটের ইজারাদার দিপু’র ভ্রাম্যমান আদালতে জরিমান। দেশে করোনায় আরো ৬ জনের প্রাণহানি, শনাক্ত ৯৪

মা হয়েছে পাগলী বাবা হয়নি কেউ

বরিশাল ব্যুরো ॥ নিষ্ঠুর নিয়তি, সমাজ ব্যবস্থার নৈতিক অবক্ষয় আর সভ্য সমাজের কতিপয় মস্তিস্ক বিকৃতির ফল হিসেবে এক পাগলী মা হলেও ফুটফুটে নবজাতক কন্যা শিশুটির বাবা হয়নি কেউ! জেলার মুলাদী পৌর এলাকায় ঘুরে বেড়ানো অন্তঃস্বত্তা মানসিক ভারসাম্যহীন পাগলীর বুধবার সকালে প্রসব বেদনা শুরু হলে মুমূর্ষ অবস্থায় স্থানীয় কয়েকজন নারী তাকে মুলাদী উপজেলা হাসপাতালে ভর্তি করেন।
বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ সাইয়েদুর রহমান সাংবাদিকদের জানান, হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সুমাইয়া ফারহান ও নার্স ইনচার্জ হামিদা বেগম, রেবা ও জান্নাতের তত্বাবধায়নে বুধবারই ওই পাগলী একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেয়। সন্তান জন্মের পর পাগলী ও তার সদ্যজাত সন্তান সুস্থ্য রয়েছে। কিন্তু পাগলী কিছু বলতে পারাতো দূরের কথা সে নিজেই জানেনা যে তার সন্তানর জন্ম হয়েছে। বর্তমানে নবজাতক নার্স ইনচার্জ হামিদা বেগমের তত্বাবধানে তার বাসায় রয়েছে। তিনি আরও জানান, বিষয়টি উপজেলা সমাজ সেবা অফিসারকে জানানোর পর তিনিসহ মুলাদী উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী অফিসার, থানার অফিসার ইনচার্জ হাসপাতালে উপস্থিত হয়ে পাগলী ও তার জন্মদেয়া নবজাতকের স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন।
উপজেলা সমাজসেবা অফিসার উত্তম কুমার জানান, বিষয়টি জেলার আগৈলঝাড়া উপজেলার অবস্থিত বরিশালের বিভাগীয় বেবী হোমের কর্তৃপকে অবহিত করা হয়েছে। থানা পুলিশের মাধ্যমে আগামী ২/১ দিনের মধ্যেই নবজাতক কন্যা সন্তানটিকে বেবী হোমে প্রেরণ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস জানান, পাগলীর সন্তানটিকে কেউ দত্তক নিতে চাইলে বেবী হোমে হস্তান্তরের পর আদালতের মাধ্যমে দত্তক নিতে পারবেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ