শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:২০, English Version
ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবির করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ॥ খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা হাতীবান্ধায় অতি দরিদ্র ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফিরতদের বাসায় পুলিশের খাবার বিতরণ সুন্দরগঞ্জে যৌন হয়রাণির দায়ে যুবকের কারাদন্ড গোবিন্দগঞ্জে সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে ৭ জনকে জরিমানা তাহিরপুরে সেনাবাহিনীর প্রচারাভিযান

করোনাভাইরাস: বাতিল হতে পারে টোকিও অলিম্পিক

প্রকাশ: বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ , ৫:৪৮ অপরাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক : করোনা ভাইরাসের প্রভাব থেকে রেহাই পাচ্ছে না কোনোকিছুই। ক্রীড়াজগতেও পড়তে শুরু করেছে মরণঘাতী এই ভাইরাসের প্রভাব। এরইমধ্যে জাপানের ফুটবল ইভেন্টগুলো স্থগিত করা হয়েছে। আপাতত জে লিগের সমস্ত ম্যাচ এবং লেভাই কাপের ম্যাচ ১৫ মার্চ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে, পরবর্তী সিদ্ধান্তপরিস্থিতি দেখে নেয়া হবে। স্থগিত রাখা হয়েছে জাপানে জে লিগের ম্যাচ। মঙ্গলবার ফুটবল ফেডারেশনের তরফে এমনটাই ঘোষণা করা হয়েছে। হুমকির মুখে রয়েছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ অলিম্পিকও।

আগামী ২৪ জুলাই টোকিওতে অলিম্পিকের পর্দা উঠার কথা। তবে দেশটিতে নতুন করে আরো বেশ কয়েকজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়ার পর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) জ্যেষ্ঠ এক কর্মকর্তা জানিয়েছেন, স্থগিত কিংবা স্থান পরিবর্তন নয়, বরং বাতিলই হয়ে যেতে পারে অলিম্পিক গেমসে এবারের আসর।

কানাডার সাবেক চ্যাম্পিয়ন সাঁতারু ডিক পন্ড ১৯৭৮ সাল থেকে আইওসিতে কাজ করছেন। বার্তা সংস্থা এপিকে দেয়া তার সাক্ষাৎকারের বরাতে গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, তিন মাসের একটা উইন্ডো আছে। তবে দুয়েক মাসের মধ্যেই অলিম্পিক গেমসের ভাগ্যে কি আছে সেটা নির্ধারণ হয়ে যাবে। মে মাসের শেষ নাগাদ সিদ্ধান্তটা হয়ে যেতে পারে।

বার্তা সংস্থা এপিকে পন্ড বলেন, এই সময়ের মধ্যে স্থানীয় আয়োজকদের কাছে জানতে চাওয়া হবে, করোনা পর্যাপ্ত নিয়ন্ত্রণে আছে কিনা; যাতে আমরা টোকিওতে যেতে পারি।

তিনি বলেন, ইভেন্টটি কাছাকাছি চলে আসলে অনেক কিছুই শুরু করতে হবে। নিরাপত্তার বিষয়গুলো দেখতে হবে; খাবার, অলিম্পিক ভিলেজ, হোটেল, অনেক গণমাধ্যমকর্মী সেখানে যাবেন, তারা তাদের স্টুডিও বসাবেন।

ইভেন্টটি স্থগিত করলে কিংবা নতুন ভেন্যুতে সরিয়ে নিলে সেজন্য যে পরিমাণ প্রস্তুতির দরকার তা দুয়েক মাসে তো নয়ই, লেগে যেতে পারে দুয়েক বছরও।

এসব কারণে পন্ড জানান, টোকিও অলিম্পিক যদি পূর্ব নির্ধারিত সময়ে আয়োজন করা সম্ভব না হয় তাহলে আইওসি এটিকে বাতিলই করে দিতে পারে।

নতুন করে এ ভাইরাসের সংক্রমণ বাড়তে পারে। জাপানের স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যেই জাপানের মানুষকে ভিড় থেকে দূরে থাকতে বলেছেন। যাতে এ ভাইরাস বেশি ছড়িয়ে না পড়ে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ