শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:৩৭, English Version
করোনায় চীনে মারা গেছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট যাত্রীবাহী লঞ্চে হচ্ছে আইসোলেশন সেন্টার করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

ফুলবাড়ী সীমান্তে ভারতীয় যুবকসহ আটক-৩

প্রকাশ: বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ , ৪:২৭ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাখারজান সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশ করে বাংলাদেশে ফিরে আসায় দুই বাংলাদেশী কিশোর ও বাংলাদেশে প্রবেশ করায় এক ভারতীয় যুবককে আটক করেছে বিজিবি। বুধবার দুপুরে আটক দুই বাংলাদেশী কিশোরকে পুলিশে সোপর্দ করে আটক ভারতীয় যুবককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে ।
সীমান্ত বাসীরা জানান, ভারতের কুচবিহার জেলার দিনহাটা থানার শেউটি-২ গ্রামের হয়রত আলীর ছেলে মতিয়ার রহমান রুবেলের (২৫) সাথে উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের আঃ সামাদের ছেলে শামিম মিয়া (২২) ও একই এলাকার হামু মিয়ার ছেলে হাছেন আলীর (২৩) চোরাচালানের টাকা নিয়ে বিরোধ চলছিল। মঙ্গলবার বিকালে হাছেন আলীসহ বাংলাদেশী দুই কিশোর সাইদুল ইসলাম ( ১২) ও জাকির হোসেন (১৩) সীমান্তের নোম্যান্স ল্যান্ডে গেলে ভারতীয় যুবক রবেল মিয়া কৌশলে ওই দুই কিশোরকে আটক করে ভারতের ভিতরে নিয়ে যায়। এ সময় হাসেন আলী পালিয়ে এসে গংগারহাট বিজিবি ক্যাম্পে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে ওই দুই কিশোরকে ফেরত চেয়ে বিএসএফের কাছে চিঠি দেয় বিজিবি । চিঠি পেয়ে বিএসএফ বাড়ী তল্লাশী শুরু করলে আটক কিশোরদের ছেড়ে দিয়ে বাংলাদেশে পালিয়ে আসে রুবেল। এ খবর বিজিবি’র কাছে পৌছিলে অভিযান চালিয়ে বুধবার সকালে রুবেলকে আটক করে বিজিবি। অন্যদিকে কিশোর সাইদুল ও জাকির সীমান্ত পার হওয়ার সময় বিজিবি’র হাতে আটক হয়। পরে বুধবার দুপুরে নাখারজান সীমান্তের ৯৪১ নম্বর মেইন পিলারের পাশে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় যুবক রুবেলকে ১৯২ বিএসএফের অধীন শেউটি-২ সাররি ক্যাম্পের বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। অন্যদিকে অবৈধ্যভাবে ভারত গিয়ে বাংলাদেশে ফিরে আসার অপরাধে আটক বাংলাদেশী দুই কিশোর সাইদুল ও জাকির কে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।
এ ব্যাপারে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল এস এম তৌহিদ-উল-আলম জানান, অবৈধভাবে ভারত গিয়ে বাংলাদেশে ফিরে আসার অপরাধে বাংলাদেশী দুই কিশোরকে পুলিশে সোপর্দ করে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় যুবককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ