শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৫২, English Version
এবার রানি দ্বিতীয় এলিজাবেথ করোনায় আক্রান্ত সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক দিয়ে শহর পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত  করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, আরও ৪ জন সুস্থ গুজব সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা শিবগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে এক জনের মৃত্যু ১৫ বাড়ী লক ডাউন গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২২৫ ॥ নতুন ২ জনসহ আক্রান্ত ৪ ॥ বাড়ি ফিরে গেছে ১৩ জন

হঠাৎ দেশের সব প্রাথমিকে জরুরি নির্দেশনা

প্রকাশ: মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ , ৩:০৪ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক : করোনাভাইরাস নিয়ে দেশের সকল প্রাথমিক স্কুলে জরুরি নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খান মো: নুরুল আমিন স্বাক্ষরিত একটি নির্দেশনাও জারি হয়।

করোনাভাইরাস সম্পর্কে সচেতনাত বৃদ্ধি প্রসঙ্গে বলা হয়েছে, উল্লেখিত বিষয় ও সূত্রের পরিপেক্ষিতে জানানো যাচ্ছে যে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জানুয়ারি/২০২০ মাসিক সমন্বয় সভায় ১৮.৩ (২) নং অনুচ্ছেদের সিদ্ধান্ত মোতাবেক মাঠ পর্যায়ের সকল সমাবেশ ও সভায় এবং সারাদেশের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দৈনিক সমাবেশ, শ্রেণিকক্ষে, উঠান বৈঠক. মা ও অভিভাবক সমাবেশের মাধ্যমে করোনাভাইরাস রোগের লক্ষণ সম্পর্কে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। কেউ যাতে অহেতুক গুজবে আতঙ্কিত না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

এছাড়া কোন ছাত্র-ছাত্রী/শিক্ষক করোনাভাইরাসের রোগী হিসেবে চিহ্নিত হলে তার চিকিৎসার বিষয়ে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। বিষয়টি অতীব জরুরি।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ