শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৪৫, English Version
নশিপুর ঘোষ পাড়া ওয়ার্ডের করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম পুলিশের সচেতনা অভিযান শিবগঞ্জ তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে সিগারেটের প্যাকেট খুলেই মিলল টিস্যু, প্রতারকের কারাদণ্ড রাজারহাটে ১জনের ৫০হাজার টাকা জরিমানা ফুলবাড়ীতে ডেকোরেটর শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্মহত্যা ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

নাসিরনগরে ধর্ষক ফারুকের বিরুদ্ধে একাধিক ধর্ষণের অভিযোগ

এমএন২৪.কম ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়া জেলার গোকর্ণ ইউনিয়নের ব্রাহ্মণশাসন গ্রামের ছোবা মিয়ার ছেলে ফারুক মিয়া একজন ভয়ংকর সিরিয়াল ধর্ষক বলে জানা গেছে।  সরেজমিন এলাকায় গিয়ে বিভিন্ন লোকজনের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে। ফারুকের বিরুদ্ধে এ পর্যন্ত  ২টি ধর্ষকের চেষ্টা অভিযোগে বিচার গ্রাম্য শালিসের মাধ্যমে ৫০ ও ৩০০ টাকা নন জুডিসিয়াল ষ্ট্যাম্পে  মুখলেখা ও  স্বাক্ষর নিয়ে শেষ করা হয়েছে।

ভূক্তভোগী এক নারী জানায়, কিছুদিন পূর্বে তার ভাইয়ের এক স্কুল পড়ুয়া মেয়ে স্কুল থেকে বাড়ী ফেরার পথে ফারুক তাকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করে।   পরে ছাত্রীর বাবা থানায় মামলা করতে গেলে স্থানীয় মুরুব্বী ও সর্দাররা সালিশের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করে  সমাধান করে দেয়। পরে অবশ্যই জরিমানার ১০ হাজার টাকা নেয়নি ওই ছাত্রীর পিতা। অন্য এক ব্যক্তি জানায়, তার ভাতিজীকেও স্কুলে আসা যাওয়ার পথে উত্যক্ত করে  বখাটে ফারুক।  ওই ঘটনায় স্কুলের প্রধান শিক্ষকের মাধ্যমে ফারুকের মা বাবাকে অবগত করা হলেও কোনরূপ ব্যবস্থা নেয়নি তার মা বাবা।  গৌকর্ণ ইউপি চেয়ারম্যান ছোয়াব আহম্মদ হৃতুল জানায়, ফারুকের  ধর্ষণের চেষ্টার একটি বিচার তিনি নিজে করেছেন। এরূপ আরো কয়েকটি ঘটনা স্থানীয়ভাবে শেষ হয়েছে বলেও তিনি শুনেছেন। বখাটে সিরিয়াল ধর্ষক ফারুকের ভয়ে এখন স্কুলে যাতায়াত করতে ভয় পাচ্ছে ওই এলাকার মেয়েরা।  এ বিষয়ে শালিসকারক নূরপুর গ্রামের মো. আক্তার মিয়া বলেন, ফারুকের পরিবার প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা না যাচ্ছে না। অপরদিকে ভোক্তভোগীরা নিরীহ ও দারিদ্র বিধায় তাদের মেয়েদের  ভবিষ্যতের কথা চিন্তা করে তারা থানা ও আদালতে মামলা দিচ্ছে না।  সম্প্রতি এক ৭ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর ফারুক গ্রেপ্তার হওয়ায় এমন তথ্য বেরিয়ে আসছে। এর আগে তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়নি। এলাকাবাসী ও ভোক্তভোগীদের দাবি গ্রেপ্তার হওয়া ফারুকের বিরুদ্ধে আদালতের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের ব্যবস্থা না করা হলে এবং  কোন ভাবে সে জেল থেকে বেরিয়ে আসলে ওই এলাকার মেয়েরা চলাফেরা করতে সমস্যা হবে।  তাই এলাকাবাসী ও ভোক্তভোগীরা বখাটে সিরিয়াল ধর্ষক ও মেয়েদের উত্যক্তকারী ফারুকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ