শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:০৯, English Version
ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবির করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ॥ খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা হাতীবান্ধায় অতি দরিদ্র ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফিরতদের বাসায় পুলিশের খাবার বিতরণ সুন্দরগঞ্জে যৌন হয়রাণির দায়ে যুবকের কারাদন্ড গোবিন্দগঞ্জে সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে ৭ জনকে জরিমানা তাহিরপুরে সেনাবাহিনীর প্রচারাভিযান

বিশ্বকাপে অধিনায়ক সাকিবই, তবে…

প্রকাশ: বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ , ১০:৫২ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক : অবশেষে মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে জল্পনা-কল্পনার অবসান হলো। জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে তিনি অধিনায়ক হিসেবেই খেলবেন। তবে এটাই তার নেতৃত্বে বাংলাদেশ দলের শেষ ওয়ানডে। আর ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকেই বেছে নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সাকিবের খেলার ব্যাপারে বিসিবি অবশ্য বড় সংশয়ে। আইসিসির নিষেধাজ্ঞার শাস্তিতে এখন সাকিব। বিশ্বকাপের বাছাই পর্বে তো বটেই মূল পর্বের কয়েকটি ম্যাচ পর্যন্ত সাকিবের শাস্তির মেয়াদ থাকছে।

আর তাই বাস্তবতা মেনে নিয়ে সাকিবকে টি-টুয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় না রাখার পথেই হাঁটছে বিসিবি। তবে ২০২৩ সালের ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের পুরো অংশ জুড়েই সাকিব থাকছেন বিসিবির মূল পরিকল্পনায়। এবং ২০২৩ সালের সেই বিশ্বকাপে সাকিবই বিসিবির সম্ভাব্য অধিনায়কও বটে! সঙ্গে অবশ্য কিছু আবশ্যিক শর্ত জুড়ে দিয়েছেন বিসিবি সভাপতি। বিসিবি বস নাজমুল হাসান পাপন বলেন, ‘প্রথম কথা হলো সাকিব নিষেধাজ্ঞা কাটিয়ে কবে মাঠে ফিরছে সেটা দেখতে হবে। এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে আমাদের বাছাই পর্বে খেলতে হচ্ছে। বাছাই পর্বের খেলার সময় পর্যন্তও তার নিষেধাজ্ঞা থাকছে। তাই বাছাই পর্বে সে খেলতে পারছে না। বাছাই পর্বে টিকে যাওয়ার পর আমরা যদি বিশ্বকাপের মূল পর্বে যাই তখনো সে কয়েকটা ম্যাচে থাকতে পারবে না। সম্ভবত সেই সময় তিনটা ম্যাচে সে থাকতে পারছে না। ওই সময় তো আমাদের অন্য অধিনায়ক থাকছে। তাছাড়া সেই সময়ে কোনো ধরনের ম্যাচ প্রাকটিস ছাড়া সাকিব টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবে কি না- সে বিষয়ে তার সঙ্গেও আলাপ করতে হবে। তাই এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে তার অধিনায়কত্ব অনিশ্চিত। কিন্তু ওয়ানডে বিশ্বকাপে সে যদি ফর্মে থাকে, আগে ক্রিকেটার সাকিব যেরকম ছিল তেমন থাকে-তাহলে অবশ্যই সে থাকবে এবং অধিনায়ক হিসেবেই থাকবে। ও’ তো ছিলই।’ বিসিবি সভাপতির পরিকল্পনায় চলতি বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে সাকিববিহীন বাংলাদেশ। আর ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে অধিনায়কত্বের আর্মব্যান্ড সাকিবের হাতে।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ