শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৪৭, English Version
করোনা প্রতিরোধে বাংলাদেশকে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে ছড়াতে পারে করোনাভাইরাস করোনাভাইরাস : কাদের মাস্ক ব্যবহার করতে হবে আর কাদের নয় চাঁপাইনবাবগঞ্জে গরীব দুঃখি মানুষের মাঝে আর্থিক সহায়তা করলেন এমপি জেসী করোনা মোকাবেলায় কাল কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী পলাশবাড়ীর এক গ্রামে অর্ধশত পরিবার হোম কোয়ারেন্টিনে গোহাল বাড়িতে সাব্বির একশত অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কে সত্য, কাদের না ফখরুল?

প্রকাশ: মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ , ২:৩৫ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,

এমএন২৪.কম ডেস্ক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ইস্যুটি ঘুরে ফিরে বারবার আলোচনায়। এ নিয়ে তার পরিবার ও দলের পক্ষ থেকে নতুন করে শুরু হয়েছে তৎপরতা। রাজনৈতিক এবং আইনি- এ দুই প্রক্রিয়াই চলছে সমানতালে। বিষয়টি নিয়ে পর্দার আড়ালে সরকারের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে বলে গুঞ্জন রয়েছে।

সম্প্রতি খালেদা জিয়ার প্যারোলের মুক্তির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে করে ১৪ ফেব্রুয়ারি এমনটাই বলেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে বলি। এরপর থেকেই এনিয়ে সংবাদপত্র, টিভি টকশোতে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। এসব নিয়ে এতোদিন ফখরুল ছিলেন নিশ্চুপ।

অথচ ৪ দিনের মাথায় কাদেরের সঙ্গে প্যারোলের বিষয়ে কথা হয়নি বলে মন্তব্য করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়ার পরিবার চাইলে প্যারোল চাইতে পারে। কিন্তু দল কখনো প্যারোলের কথা বলেনি।

অন্যদিকে ফখরুল প্যারোল নিয়ে ফোনালাপের কথা অস্বীকার করার ২ ঘণ্টা না যেতেই এবার ওবায়দুল কাদের বলেছেন, তিনি (ফখরুল) আমাকে ফোন করে বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে অনুরোধ করেছেন, যার প্রমাণ আছে, চাইলেই দিতে পারি। রাজনীতিতে এতো নীচে নামতে চাই না।

তিনি বলেন, বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে নতুন নতুন নাটক করছে বিএনপি। পরিবার, দল ও নেতারা বেগম জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যতোটা ব্যাকুল তার থেকে বেশি রাজনৈতিক ফায়দা নেবার চেষ্টা করছে।

এদিকে খালেদা জিয়ার প্যারোল প্রসঙ্গে কাদের-ফখরুলের ফোনালাপ নিয়ে রাজনৈতিক অঙ্গনে বিতর্ক তৈরি হয়েছে।

বিভিন্ন সূত্র বলছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে প্যারোলের বিষয়ে কাদের সঙ্গে কথা বলে দলের অন্যান্য সিনিয়র নেতাদের চাপে আছেন ফখরুল। জোটের মধ্যেও এনিয়ে চলছে বিতর্ক। তাই হয়তো চাপ এড়াতে প্যারোলের বিষয়টি অস্বীকার করছেন।

তবে একথা সত্য যে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে যেকোনভাবে তার মুক্তি চান পরিবার। এ বিষয়ে তার বোন সেলিমা ইসলাম বারবারই সংবাদধ্যমে একথা বলেছেন।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ