মঙ্গলবার-৭ই এপ্রিল, ২০২০ ইং-২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৪, English Version
আদমদীঘিতে শ্রাবণী এন্টার প্রাইজের উদ্যোগে পাঁচ শত পরিবারে মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ফুলবাড়ীর পল্লীতে খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ॥ ১০ টাকা কেজি দরে চাউল বিতরণে কোন অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবে না ॥ -শিবলী সাদিক (এমপি) ফুলবাড়ীতে রং মিস্ত্রী শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের দুই ক্রিকেটারের মৃত্যু সবাই ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে দাঁড়ান : কাদের গোমস্তাপুরে জ্বর ও কাশি নিয়ে শ্রমিকের মৃত্যু

অনলাইনে আয় করে তারুণ্যের বেকারত্ব জয়

এমএন২৪.কম ডেস্ক :  আউট সোর্সিংয়ে বেকারত্ব জয়ের স্লোগান নিয়ে রাঙামাটিতে কাজ শুরু করেছে কর্ণফুলী আইটি লিমিটেড নামে একটি অনলাইন ভিত্তিক আউট সোর্সিং প্রতিষ্ঠান।

সোমবার সকালে শহরের কল্যানপুরে উদ্যোগ রিসোর্চ সেন্টারে আউট সোর্সিংয়ের মাধ্যমে আয় করা মোট ৪৬ জন শিক্ষিত তরুণ তরুণীর মাঝে প্রথম বেতন প্রদান করে কর্ণফুলী আইটি লিমিটেড। এ সময় প্রশিক্ষনার্থীদের মাঝে প্রতিষ্ঠানের পরিচয় পত্র বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে কর্ণফুলী আইটি কর্মকর্তারা বলেন, বর্তমানে দেশে অনেক শিক্ষিত তরুণেরা চাকুরির অভাবে বেকার দিন পার করছে। বেকারত্বের কারণে তারা একদিকে পরিবার অন্যদিকে দেশের বোঝা হচ্ছে।

এসব শিক্ষিত বেকারদের প্রশিক্ষণ দিয়ে অনলাইনে বিভিন্ন কাজ করে আয় হলে বেকারত্ব দুর করতে কাজ করবে কর্ণফুলী আইটি। এ কাজের মাধ্যমে পার্বত্য এলাকার বেকারত্ব দূর হবে। এ লক্ষ্যে কর্ণফুলীতে শিক্ষার্থী ভর্তি করে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগ্রহী কেউ থাকলে তারা ভর্তি হয়ে প্রশিক্ষণ নিয়ে বেকারত্ব দূর করতে সক্ষম হবে।

রাঙামাটি শহরের উত্তর কালিন্দীপুর রাণী দয়াময়ী স্কুলের সামনে জামিনী সড়কে অফিস করেছে প্রতিষ্ঠানটি। বেতন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা। এ সময় তিনি বলেন, পাহাড়ের বেকারত্ব দুর করতে জেলা পরিষদের পক্ষ থেকে কাজ করা হচ্ছে। এই ধরণের কোন প্রতিষ্ঠান সহযোগীতা চাইলে তাদের সহযোগীতার মাধ্যমে পাহাড়ে বেকারত্ব দুর করা হবে।

এসময় তিনি আরো বলেন,কাজটি যেহেতু ইন্টারনেট ভিত্তিক সেজন্য রাঙামাটিতে ইন্টারনেটের গতি বাড়ানো এবং নিরবিচ্ছিন্ন ইন্টারনেট পেতে জেলা পরিষদের পক্ষ থেকে যেখানে কথা বলা দরকার সেখানে কথা বলে সমস্যা সমাধান করা হবে।

প্রতিষ্ঠানের এমডি মাহফুজ ভুইয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কর্ণফুলী লিমিটেড এর সভাপতি জগতালো চাকমা, নির্বাহী কর্মকর্তা মিকেল চাকমা, আইটি কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিকী ইউএনডিপি রাঙামাটি ব্যবস্থাপক ঐশ্যর্য চাকমা।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ