শনিবার-২৮শে মার্চ, ২০২০ ইং-১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:১৮, English Version
ফুলবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় বিজিবির করোনা ভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে ॥ খানসামায় পিপিই পেল চিকিৎসক-নার্সরা হাতীবান্ধায় অতি দরিদ্র ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন শিবগঞ্জে কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফিরতদের বাসায় পুলিশের খাবার বিতরণ সুন্দরগঞ্জে যৌন হয়রাণির দায়ে যুবকের কারাদন্ড গোবিন্দগঞ্জে সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে ৭ জনকে জরিমানা তাহিরপুরে সেনাবাহিনীর প্রচারাভিযান

করোনাভাইরাসে তাইওয়ানে প্রথম মৃত্যু

প্রকাশ: সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০ , ১১:৫৬ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক : চীনের মূল ভূখণ্ডে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিবেশী তাইওয়ানে প্রথম একজনের মৃত্যু হয়েছে। দ্বীপদেশটির স্বাস্থ্যমন্ত্রী চেন শিহ-চুং রবিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, ৬১ বছর বয়সী ওই ব্যক্তি ট্যাক্সি চালাতেন। তার খদ্দেরদের বেশিরভাগ হংকং, ম্যাকাও ও চীনের মূল ভূখণ্ড থেকে আসা। তার পরিবারের আরেক সদস্যও ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এ জুটিকে তাইওয়ানে প্রথম স্থানীয় সংক্রমণের ঘটনা হিসেবে তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, কর্তৃপক্ষ যত দ্রুত সম্ভব সংক্রমণের উত্স অনুসন্ধানের চেষ্টা করছে। চেন বলেন, ‘এখনো পর্যন্ত আমরা তার যোগাযোগগুলোর সবটা সংগ্রহ করতে পারিনি। এ জন্য আমরা সক্রিয় অনুসন্ধান চালাচ্ছি।’ করোনাভাইরাসের মতো লক্ষণ থাকা ও সম্প্রতি বিদেশ থেকে আসা রোগীদের সোমবার থেকে স্বাস্থ্য পরীক্ষা শুরু করবে তাইওয়ান। চীনা নাগরিকসহ সম্প্রতি চীন ঘুরে আসা বিদেশিদের দেশে ঢোকা নিষিদ্ধ করেছে তাইওয়ান। বড় প্রতিবেশী দেশটি থেকে বেশিরভাগ ফ্লাইটও স্থগিত করেছে। দেশটির স্কুল ভাইরাসটি ছড়িয়ে পড়া ঠেকাতে চান্দ্র নববর্ষের ছুটি ফেব্রুয়ারির শেষ পর্যন্ত বাড়িয়েছে। আতঙ্কে দ্বীপে মাস্ক কেনার হুল্লোড় পড়ে যাওয়ার পর সরকার জরুরি ভিত্তিতে মাস্ক তৈরির উদ্যোগ নিয়েছে। দেশটির প্রিমিয়ার মার্চের মধ্যে মাস্ক উৎপাদন দ্বিগুণেরও বেশি বাড়িয়ে এক কোটি করার প্রতিশ্রুতি দিয়েছেন।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ