শনিবার-২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:১৮, English Version
পার্বতীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে গাইবান্ধায় দেশসেরা কামেরাবন্দি ওরা দু ভাই স্মৃতির মিনারে লাখো জনতার ঢল আগামীকাল মহান ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ চিরিরবন্দরে জেলা পরিষদ ডাক বাংলো ভবনের উদ্বোধন লালমনিরহাটের প্রায় দেড় হাজার বছরের পুরোনো ঐতিহাসিক হারানো মসজিদের পুন:নির্মাণ

করোনা রুখতে মাথা ন্যাড়া করছেন ডাক্তার-নার্সরা

প্রকাশ: শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০ , ১০:১৬ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক : চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সবচেয়ে ভয়ঙ্কর অবস্থা দেশটির হুবেই প্রদেশের। বৃহস্পতিবারও সেখানে আরও ১১৬ জন মারা গেছেন। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৮৩ জনে।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল এই প্রদেশে প্রাণহানি ও নতুন করে হাজার হাজার মানুষ আক্রান্ত হওয়ার ঘটনায় হিমশিম খাচ্ছেনসেখানে অবস্থান নেয়া চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। পরিস্থিতি সামাল দিতে রাজধানী বেইজিংসহ অন্য সব প্রদেশ থেকে নতুন করে আরও চিকিৎসক ও নার্স হুবেইয়ে পাঠানো হচ্ছে। তবে সেখানে যাওয়ার আগে চিকিৎসক ও নার্সদের মধ্যে মাথা ন্যাড়া করার হিড়িক পড়েছে। ভয়াবহ ওই ভাইরাসে আক্রান্ত হওয়া রুখতেই তারা এ ব্যবস্থা নিচ্ছেন বলে জানা গেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, আক্রান্তদের চিকিৎসা দেয়ার সময় যাতে নিজেরা এ ভাইরাসে আক্রান্ত না হন সেজন্য চীনা চিকিৎসক এবং নার্সরা তাদের চুল ছোট করে ফেলছেন। অনেকে মাথা ন্যাড়া করছেন।

সংস্থাটি আরো জানায়, হুবেই প্রদেশে করোনাভাইরাস আক্রান্তের সেবা ও নতুন করে যেন কেউ আক্রান্ত না হন সে চেষ্টায় গত ২ মাস ধরে অক্লান্ত শ্রম দিয়ে গেছেন চিকিৎসক ও নার্সরা। টানা ডিউটি পালন করতে গিয়ে অনেক চিকিৎসক ও নার্স অসুস্থ হয়ে পড়ছেন। তাই তাদের অনেককে বেইজিংয়ে ফিরিয়ে নেয়া হয়েছে এবং নতুন করে চিকিৎসক এবং নার্স হুবেইয়ে পাঠানো হচ্ছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ