শনিবার-২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৮, English Version
পার্বতীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে গাইবান্ধায় দেশসেরা কামেরাবন্দি ওরা দু ভাই স্মৃতির মিনারে লাখো জনতার ঢল আগামীকাল মহান ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ চিরিরবন্দরে জেলা পরিষদ ডাক বাংলো ভবনের উদ্বোধন লালমনিরহাটের প্রায় দেড় হাজার বছরের পুরোনো ঐতিহাসিক হারানো মসজিদের পুন:নির্মাণ

বাংলাদেশের পানি ব্যবস্থাপনায় কাজ করতে আগ্রহ হাঙ্গেরির

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ , ৪:১৮ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,

এমএন২৪.কম ডেস্ক :  বাংলাদেশের পানি ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে হাঙ্গেরি। আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে হাঙ্গেরির পানি বিশেষজ্ঞ প্রতিনিধি দল সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দানিয়ূব নদী রক্ষা সংক্রান্ত আন্তর্জাতিক কমিশনের প্রেসিডেন্ট ও হাঙ্গেরি সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি পিটার কোভাচ।

সাক্ষাতকালে হাঙ্গেরির প্রতিনিধি দল জানান, ইউরোপে ১৪টি দেশের উপর দিয়ে প্রবাহিত দানিয়ূব নদীর পানি সমন্বিতভাবে ব্যবস্থাপনা করা হচ্ছে। বাংলাদেশের পানি ব্যবস্থাপনার সাথে হাঙ্গেরির যথেষ্ট মিল রয়েছে জানিয়ে তারা বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন। মন্ত্রী প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, ‘আমাদের স্বাধীনতার পর থেকেই হাঙ্গেরির সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। পানি ব্যবস্থাপনায় আমরা তাদের অভিজ্ঞতা ও সহযোগিতা কাজে লাগাতে পারি।’ মন্ত্রী বলেন, সরকার ঢাকার চারপাশের নদীগুলোসহ সারাদেশে নদীর দূষণ প্রতিরোধে কাজ করছে। ইতোমধ্যে দেশের সিংহভাগ মানুষের জন্য সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব (পানি সরবরাহ) জহিরুল ইসলাম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ