শনিবার-২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৪১, English Version
পার্বতীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে গাইবান্ধায় দেশসেরা কামেরাবন্দি ওরা দু ভাই স্মৃতির মিনারে লাখো জনতার ঢল আগামীকাল মহান ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ চিরিরবন্দরে জেলা পরিষদ ডাক বাংলো ভবনের উদ্বোধন লালমনিরহাটের প্রায় দেড় হাজার বছরের পুরোনো ঐতিহাসিক হারানো মসজিদের পুন:নির্মাণ

প্রশান্ত মহাসাগর থেকে ৩২ দিন পর জীবিত ফিরল ৪ ব্যক্তি

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১০:৩৯ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক :  প্রশান্ত মহাসাগরের সোলোমন দ্বীপপুঞ্জ থেকে ৩২দিন পর চার ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে । দ্য সোলোমন স্টার নিউজের খবরে বলা হয়েছে, বড় দিন উদযাপনের লক্ষ্যে ২২ ডিসেম্বর ১২ জনের একটি দল একসঙ্গে নৌকায় বেড়াতে বের হয়। তারা হঠাৎ পথ হারিয়ে ফেলে। ছোট নৌকায় তারা ভাসতে থাকে অথই মহাসাগরে।

চোখের সামনে গ্রুপের আটজনের মৃত্যু দেখেছে বেঁচে ফেরা এই চারজন।  ওই দলটি পাপুয়া নিউগিনির বোগেনভিলভিল প্রদেশের। তারা ১০০ কিলোমিটার দূরের কার্টেরেট দ্বীপপুঞ্জে বড়দিন উদযাপন করতে যাচ্ছিল। বেঁচে ফেরা ডমিনিক স্ট্যালি জানায়, তাদের ছোট নৌকাটি উল্টে যায়। ওই সময় আটজন পড়ে যায়। বাকি চারজন কোনোমতে নৌকা সামলে টিকে থাকে। স্ট্যালি বলেন, ‘আমাদের কিছুই করার ছিল না। আমরা তাদের চোখের সামনে ভেসে যেতে দেখেছি। এক দম্পতি মারা যাওয়ার সময় তার শিশুকে আমার হাতে দিয়ে যায়। আমি তাকে নিয়ে নৌকায় উঠি। পরে সেও মারা যায়।’ এই ৩২ দিন ওই চারজন নারিকেল এবং বৃষ্টির পানি খেয়ে বেঁচে ছিল। মাছ ধরার অনেক নৌকা তারা দূর থেকে চলে যেতে দেখে। কিন্তু এসব নৌকা তাদের দেখতে পায়নি। শেষ পর্যন্ত ২৩ জানুয়ারি একটি নৌকা তাদের দেখতে পেয়ে উদ্ধার করে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ