রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:৫২, English Version
দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ পার্বতীপুরে ২০ লাখ টাকার নকল বালাইনাশক উদ্ধার নভেল করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ক্রেডিট কার্ডের বিল বিলম্বে পরিশোধ করা যাবে গাইবান্ধাসহ ৮ জেলায় পিপিই দিলো ওয়ালটন

ওজন কমাতে ঘুমানোর আগে পান করুন এই তিন তরল

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ , ১০:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,

এমএন২৪.কম ডেস্ক :  বাড়তি ওজন নানারকম স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করে। অতিরিক্ত ক্যালরি সমৃদ্ধ খাদ্য গ্রহণ, ঘুমের অভাব, হরমোনজনিত সমস্যা ইত্যাদি কারণে ওজন বৃদ্ধি পায়। সুস্থ থাকতে ওজন নিয়ন্ত্রণে রাখা জরুরি। এমন কিছু তরল রয়েছে যা প্রতিদিন ঘুমানোর আগে গ্রহণের মাধ্যমে ওজন কমাতে পারেন আপনি। এই তরলগুলো সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।

দুধ

প্রচুর পরিমাণ ক্যালসিয়াম ও ট্রিপটোফ্যান রয়েছে দুধে। ঘুমানোর আগে এক গ্লাস ঠান্ডা বা গরম দুধ খেতে পারেন। এটি শারীরিক ও মানসিক চাপ কমায়। সেসঙ্গে কমায় ওজনও।

সয়া দুধ

ক্যালরি সমৃদ্ধ একটি পানীয় সয়া দুধ। এতে রয়েছে অ্যামিনো অ্যাসিড ও ট্রিপটোফ্যান। এই উপাদানগুলো ভালো ঘুম হতে সাহায্য করে ও ওজন কমায়। এছাড়া সয়া দুধ মস্তিষ্কে উপকারী হরমোন তৈরি করে, যা বাড়তি ওজন কমায়।

আঙুরের রস

তাজা আঙুরের রস ওজন কমাতে সাহায্য করে। রাতে ঘুমানোর আগে এক গ্লাস আঙুরের রস পান করুন। এতে ভালো ঘুম হবে। অতিরিক্ত চর্বিও কমবে। শুধু এই পানীয়গুলো পান করলেই হবে না, তার সঙ্গে গোছানো ডায়েট মানতে হবে। তবে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ