শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১০, English Version
নশিপুর ঘোষ পাড়া ওয়ার্ডের করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম পুলিশের সচেতনা অভিযান শিবগঞ্জ তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে সিগারেটের প্যাকেট খুলেই মিলল টিস্যু, প্রতারকের কারাদণ্ড রাজারহাটে ১জনের ৫০হাজার টাকা জরিমানা ফুলবাড়ীতে ডেকোরেটর শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্মহত্যা ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

জাহাজে আটকে থাকা ১৭ নাবিককে ফিরিয়ে নিচ্ছে চীন

এমএন২৪.কম ডেস্ক : চট্টগ্রামের সীতাকুণ্ডে সাগর উপকূলে একটি স্ক্র্যাপ জাহাজে পাঁচ দিন ধরে আটকা ১৭ নাবিককে আজ বুধবার রাতে দেশে ফিরিয়ে নিচ্ছে চীন। আজ বুধবার সকালে তাদের জাহাজ থেকে নামিয়ে আনা হয়েছে।

ঢাকায় চীনের দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় জানানো হয়, চট্টগ্রামের সীতাকুণ্ডের সাগর উপকূলে জাহাজে আটকা ১৭ চীনা নাগরিক বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য সংস্থা ও চীনা দূতাবাসের সহায়তায় আজ রাতে দেশে ফিরে যাচ্ছে। বার্তায় আরও জানানো হয়, করোনাভাইরাস ইস্যুতে চীনাদের জন্য বাংলাদেশের অন অ্যারাভাইল ভিসা বন্ধ হয়ে যাওয়ার পর তারা আটকে পড়েন। যার কারণে তারা দেশে ফিরতে পারছিলেন না। উল্লেখ্য, গত ২০ জানুয়ারি জাপানের পতাকাবাহী প্রায় নয় হাজার ২০০ মেট্রিক টন ওজনের ইউনি হারভেস্ট নামের কার্গো জাহাজটি আসে চীন থেকে। এটি চীনের উইফং বন্দর থেকে রওয়ানা দেয়। গত শনিবার ৮ ফেব্রুয়ারি বিকালে জাহাজটি সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের লালবেগ শিপইয়ার্ডে তোলা হয়। জাহাজটিতে ১৭ জন চীনা নাবিক থাকায় চীনে মহামারি রূপ ধারণ করা করোনাভাইরাস আক্রান্ত কি না এমন আতঙ্কে তাদের জাহাজ থেকে নিচে নামতে দেওয়া হয়নি। পরে নাবিকদের পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে তাদের দেহে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই। তবে তাদের জাহাজেই থাকতে হয়।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ