মঙ্গলবার-৭ই এপ্রিল, ২০২০ ইং-২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৯, English Version
সাংবাদিকদের নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা দিতে সরকারকে আইনি নোটিশ করোনার ভ্যাকসিন আজ পরীক্ষামুলকভাবে প্রয়োগ করা হচ্ছে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স শুরু প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ৩০ মে পর্যন্ত! খানসামায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে ব্র্যাক নিউইয়র্কে করোনাভাইরাসে নিভে গেল গৃহবধূ নিশাত’র প্রাণ

থানচিতে বিজিবির অভিযানে আফিম বাগান ধ্বংস

এমএন২৪.কম ডেস্ক : বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দু ইউনিয়নের কাইক্য খুমি পাড়ার ৬টি স্থানে দিনব্যাপী অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ পপিক্ষেত ও আফিমের রস ধ্বংস করেছে বিজিবি।  এ সময় অভিযানের খবর পেয়ে পপিক্ষেত চাষীরা পালিয়ে গেলে কাউকে আটক করার সম্ভব হয়নি।

গতকাল মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত বিজিবি কেম্পের অধিনায়ক নায়েক সুবেদার মো. মোকলেছুর রহমানের নেতৃত্বে ১৫ জন বিজিবির একটি টিম দিনব্যাপী অভিযান চালিয়ে দুর্গম কাইক্য খুমি পাড়ার আশে পাশের ৬টি স্থান থেকে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করে।  এ বিষয়ে তিন্দু ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার ক্রানিং অং মারমা জানান, তিন্দু বাজার হতে কাইক্য খুমি পাড়া হতে ১ কি.মি. দূরে তিন্দু মুখ বিজিবি ক্যম্প হতে দক্ষিণ পূর্বে মাংলুং হেডম্যান পাড়ার পাশেই কাইক্য খুমী পাড়ার অবস্থান। ওই এলাকায় কিছু চক্র মহল দীর্ঘদিন ধরে নিষিদ্ধ এই পপিচাষ করে আসছিলেন।  খবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করেছে। থানচি উপজেলার বলিপাড়া ৩৮ ব্যাটালিয়ান জোনের কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ সানবীর হাসান মজুমদার বলেছেন, তিন্দু মূখ ক্যম্পের কমান্ডার গোপন সংবাদটি আমাকে জানালে আমি তৎক্ষণিকভাবে অভিযান চালানোর নির্দেশ দিয়েছি।  দিনব্যাপী অভিযান চালিয়ে কাইক্য খুমী পাড়ার আশে পাশের কাজু বাদাম বাগানের ভিতরে লুকানো থাকা প্রায় ৫ একর জমিতে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করা হয়।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ