শনিবার-২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৯, English Version
পার্বতীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে গাইবান্ধায় দেশসেরা কামেরাবন্দি ওরা দু ভাই স্মৃতির মিনারে লাখো জনতার ঢল আগামীকাল মহান ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ চিরিরবন্দরে জেলা পরিষদ ডাক বাংলো ভবনের উদ্বোধন লালমনিরহাটের প্রায় দেড় হাজার বছরের পুরোনো ঐতিহাসিক হারানো মসজিদের পুন:নির্মাণ

দিল্লিতে নবনির্বাচিত বিধায়কের গাড়িতে গুলি, কর্মী নিহত

প্রকাশ: বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০ , ১:০২ অপরাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক :  দিল্লির বিধানসভা নির্বাচনে জয় পাওয়ার পর হুডখোলা গাড়িতে মন্দির থেকে ফেরার সময় আম আদমি পার্টির (এএপি) সদ্য নির্বাচিত এক বিধায়কের গাড়িতে গুলি করা হয়েছে। এতে দলটির এক কর্মী নিহত হয়েছে। এ ঘটনায় দলটির আরও এক কর্মী আহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ দিল্লির কিষাণগড়ের এ ঘটনা ঘটে।

দিল্লির মেহরাউলি আসন থেকে নির্বাচিত বিধায়ক নরেশ যাদব তখন গাড়িতে ছিলেন। অল্পের জন্য অক্ষত অবস্থায় রক্ষা পান তিনি।  গুলিবর্ষণের আগে তোলা এক ছবিতে দেখা গেছে, নিহত স্বেচ্ছাসেবক অশোক মান গাড়িতে বিধায়ক নরেশের পেছনে দাঁড়িয়ে হাসিমুখে বিজয় চিহ্ন দেখাচ্ছেন। গুলিবর্ষণের এ ঘটনায় তিনজন জড়িত ছিল বলে অভিযোগ করা হয়েছে। তাদের মধ্যে একজনকে আটক করেছে পুলিশ। এনডিটিভিকে জানিয়েছে, আটক ব্যক্তি গুলি করার কথা স্বীকার করে অশোক মান ও তার ভাতিজা হারেন্দারকে হত্যা করা তাদের উদ্দেশ্য ছিল বলে জানিয়েছে। বিধায়ক নরেশ তাদের লক্ষ্য ছিল না বলে দাবি করেছে।  ওই ঘটনায় হারেন্দার গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে। বিধায়ক নরেশ জানিয়েছেন, মন্দির থেকে ফেরার সময় খোলা জিপে সমর্থকদের নিয়ে দাঁড়িয়ে ছিলেন তিনি, তখন অজ্ঞাত ব্যক্তিরা গাড়িতে গুলি করে। বিজয় উদযাপনে ওই এলাকায় তখন পটকা ফুটছিল আর প্রথমে গুলির শব্দকে পটকার আওয়াজ বলে ভেবেছিলেন তিনি। যখন বুঝলেন তার গাড়িতে গুলি করা হয়েছে তখন দ্রুত গাড়ি পরিবর্তন করেন তিনি। হামলাকারীদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ খুটিয়ে পরীক্ষা করে দেখার জন্য পুরিশের প্রতি দাবি জানিয়েছেন তিনি। মঙ্গলবার ঘোষিত দিল্লির বিধানসভা নির্বাচনের ফলে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) বিপুল ব্যবধানে হারিয়ে জয় পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি (এএপি) । দিল্লির বিধানসভার ৭০টি আসনের মধ্যে ৬২টিতে জয় পায় তারা। বিজেপি বাকি ৮টি আসন পেয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ