বৃহস্পতিবার-২রা এপ্রিল, ২০২০ ইং-১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:১৮, English Version
পার্বতীপুরে ইউনাইটেড ডেভেলপমেনট এসোসিয়েশনের উদ্যোগে নগদ অর্থ প্রদান গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২০০ : বাড়ি ফিরে গেছে ৭ জন পলাশবাড়ীতে বিষপানে মায়ের মৃত্যু : শিশুপুত্র গুরুতর অসুস্থ্য ঠাকুরগাঁওয়ে ২শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন লালমনিরহাটে সেনাবাহিনীর মতবিনিময় ও চিকিৎসা সেবা করোনা ভাইরাসের সচেতনতায় খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়ালেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশ

‘পেশোয়ারি চাপলি কাবাব’পাকিস্তানি

প্রকাশ: বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০ , ১০:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,

এমএন২৪.কম ডেস্ক :  পাকিস্তানের একটি ঐতিহ্যবাহী খাবার ‘পেশোয়ারি চাপলি কাবাব’। সহজলভ্য কিছু মশলার সংমিশ্রণে তৈরি করা যায় এই কাবাব। চাইলে ঘরেই তৈরি করতে পারেন ভিনদেশি খাবারটি।

যা যা প্রয়োজন

আধা কেজি মাংসের কিমা, ২টি ডিম (বিট করা), ২টি বড় পেঁয়াজ কুচি, আধা কাপ ধনিয়া পাতা কুচি, ১ চা চামচ রসুন বাটা, ১ টেবিল চামচ আদা বাটা, ২টি টমেটো কুচি, ২/৩টি কাঁচামরিচ কুচি, স্বাদমতো লবণ, ১ চা চামচ মরিচ গুঁড়ো, আধা চা চামচ গরম মসলা, ১ চা চামচ জিরা গুড়া, আধা কাপ বেসন (একটু টেলে নিতে হবে), ১ টেবিল চামচ গোটা জিরা, ১ টেবিল চামচ গোটা ধনিয়া, ১ টেবিল চামচ চিলি ফ্লেক্স, তেল ডুবো তেলে ভাজার জন্য।

প্রণালি গোটা জিরা আর ধনিয়া গুঁড়ো করে নিন। এমনভাবে করবেন যেন আধা ভাঙা থাকে। এবার ডিম বাদে অন্য সব উপকরণ দিয়ে মাংসের কিমা ভালো করে মেখে নিন। হাতের তালুতে গোল চ্যাপ্টা করে কাবাব গড়ে নিন। কড়াইয়ে তেল দিন। গরম হলে কাবাবগুলো সোনালি রঙা করে ভেজে নিন। পরিবেশনের সময় সালাদ ও লেবুর রস দিয়ে পরিবেশন করুন। চাইলে সঙ্গে রাখতে পারেন চাটনি।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ