শনিবার-২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৪৩, English Version
পার্বতীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে গাইবান্ধায় দেশসেরা কামেরাবন্দি ওরা দু ভাই স্মৃতির মিনারে লাখো জনতার ঢল আগামীকাল মহান ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ চিরিরবন্দরে জেলা পরিষদ ডাক বাংলো ভবনের উদ্বোধন লালমনিরহাটের প্রায় দেড় হাজার বছরের পুরোনো ঐতিহাসিক হারানো মসজিদের পুন:নির্মাণ

‘পেশোয়ারি চাপলি কাবাব’পাকিস্তানি

প্রকাশ: বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০ , ১০:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ : লাইফস্টাইল,

এমএন২৪.কম ডেস্ক :  পাকিস্তানের একটি ঐতিহ্যবাহী খাবার ‘পেশোয়ারি চাপলি কাবাব’। সহজলভ্য কিছু মশলার সংমিশ্রণে তৈরি করা যায় এই কাবাব। চাইলে ঘরেই তৈরি করতে পারেন ভিনদেশি খাবারটি।

যা যা প্রয়োজন

আধা কেজি মাংসের কিমা, ২টি ডিম (বিট করা), ২টি বড় পেঁয়াজ কুচি, আধা কাপ ধনিয়া পাতা কুচি, ১ চা চামচ রসুন বাটা, ১ টেবিল চামচ আদা বাটা, ২টি টমেটো কুচি, ২/৩টি কাঁচামরিচ কুচি, স্বাদমতো লবণ, ১ চা চামচ মরিচ গুঁড়ো, আধা চা চামচ গরম মসলা, ১ চা চামচ জিরা গুড়া, আধা কাপ বেসন (একটু টেলে নিতে হবে), ১ টেবিল চামচ গোটা জিরা, ১ টেবিল চামচ গোটা ধনিয়া, ১ টেবিল চামচ চিলি ফ্লেক্স, তেল ডুবো তেলে ভাজার জন্য।

প্রণালি গোটা জিরা আর ধনিয়া গুঁড়ো করে নিন। এমনভাবে করবেন যেন আধা ভাঙা থাকে। এবার ডিম বাদে অন্য সব উপকরণ দিয়ে মাংসের কিমা ভালো করে মেখে নিন। হাতের তালুতে গোল চ্যাপ্টা করে কাবাব গড়ে নিন। কড়াইয়ে তেল দিন। গরম হলে কাবাবগুলো সোনালি রঙা করে ভেজে নিন। পরিবেশনের সময় সালাদ ও লেবুর রস দিয়ে পরিবেশন করুন। চাইলে সঙ্গে রাখতে পারেন চাটনি।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ