শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১০:৫২, English Version
নশিপুর ঘোষ পাড়া ওয়ার্ডের করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম পুলিশের সচেতনা অভিযান শিবগঞ্জ তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে সিগারেটের প্যাকেট খুলেই মিলল টিস্যু, প্রতারকের কারাদণ্ড রাজারহাটে ১জনের ৫০হাজার টাকা জরিমানা ফুলবাড়ীতে ডেকোরেটর শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্মহত্যা ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

দেবহাটায় ওসির উদ্যোগে ফুলে মুখরিত থানা প্রাঙ্গণ

প্রকাশ: মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি, ২০২০ , ১১:১৫ পূর্বাহ্ণ , বিভাগ : খুলনা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহার উদ্যোগে থানা এলাকায় আইনশৃঙ্খলার সার্বিক উন্নতির সাথে সাথে ফুলে ফুলে মুখরিত হয়ে উঠেছে দেবহাটা থানা প্রাঙ্গন। চারিদিকে যখন শীতের হাওয়া, শুকনো পাতার মড়মড় শব্দ আর এদিকে এই শীতে ফুলে ফুলে মুখরিত হয়ে উঠেছে দেবহাটা থানা প্রাঙ্গন।  থানা চত্ত্বরের যে দিকেই তাকাই সে দিকেই বিচিত্র্য সব বর্ণাঢ্য ফুলের সমারোহ। কোনটা রেখে কোনটা দেখি। ফুলের গন্ধে মাতোয়ারা থানা চত্ত্বর, যা এক ভিন্ন মাত্রা যোগ করেছে। থানার ভিতরেই ওসি বিপ্লব কুমার সাহার উদ্যোগে গড়ে তোলা হয়েছে বিশাল ফুলের বাগান।

দেবহাটা ম্যানগ্রোভ ঘুরতে আসা বিভিন্ন বয়সের মানুষদের প্রাকৃতিক শোভায় টেনে আনছে থানা প্রাঙ্গণের ফুলের বাগান দেখতে। এই বাগানে ফুটেছে নানান প্রকৃতির ফুল। তার মধ্যে রয়েছে বিভিন্ন ধরণের গাঁদা, ডালিয়া, জিনিয়া, গোলাপ, জবা ও পাতাবাহারসহ নানা রকমের জাতের ফুল।  বিপ্লব কুমার সাহা দেবহাটা থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেই প্রকৃতিপ্রেমী হিসেবে নিজেকে সবার সামনে উপস্থাপন করেছেন আর থানা প্রাঙ্গণকে তিনি নিজ উদ্যোগে সাজানোর পাশাপাশি বিভিন্ন প্রজাতির ফুল ও ফল গাছ লাগিয়ে থানা প্রাঙ্গণের পরিবেশটা সাজিয়ে রেখেছেন। আর এই সুযোগে প্রতিদিন দেবহাটা রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র ঘুরতে আশা দর্শনার্থীরা একপলক হলেও ফুলের বাগান দেখতে আসে থানা প্রাঙ্গণে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যতœ নিয়ে তৈরি করা ফুল মুখরিত করে দর্শনার্থীদের।  স্থানীয়রা বলেন, এটা থানা। মানুষ এই জায়গায় ঢুকতে ভয় পাই। মানুষ পুলিশকে ভয় পায় কিন্তু আইনশৃঙ্খলা উন্নতির সাথে সাথে থানার ভিতরে এত সুন্দর একটা ফুলের বাগান তৈরি করে পুরো থানা প্রাঙ্গণকে সুন্দরভাবে সাজিয়ে দেবহাটা উপজেলার মানুষের মনে জমা সেই ধারণাটি পরিবর্তন করে দিয়েছেন আমাদের ওসি স্যার। তিনি প্রমাণ করে দিয়েছেন পুলিশ জনগণের বন্ধু আর তারাও সাধারণ মানুষের মত। তারাও চায় সকলের মত সুন্দর পরিবেশে বসবাস করতে।  দেবহাটা রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে ঘুরতে আসা কয়েকজন দর্শনার্থীরা জানান, এত সুন্দরভাবে সাজানো গোছানো একটি থানা দেখতে পেয়ে আমাদের খুব ভালো লাগছে। সচারচর এমন দৃশ্য চোখে পড়ে না। তাছাড়া চারিদিকে ফুলগাছ লাগিয়ে থানাটি দেখতে আরো সুন্দর লাগছে বলে তারা জানান।  দেবহাটা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার সাহার কাছে এমন একটি মহৎ উদ্যোগ গ্রহণে তার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমি দেবহাটা থানায় যোগদানের পর একদিন দেবহাটা রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র ঘুরতে গিয়ে চিন্তা করলাম যে স্থানে এত সুন্দর একটা পর্যটন কেন্দ্র আছে সেই জায়গাটি দেখতে প্রতিনিয়ত বিভিন্ন দর্শনার্থীরা আসেন। আর সেই পর্যটন কেন্দ্রে যেতে থানাটি সকলের চোখে পড়ে। এমন একটি  জায়গায় অবস্থিত থানাটি যদি অপরিষ্কার থাকে তাহলে দেবহাটা থানার দুর্নাম হবে।  তাই সেই দিক লক্ষ্য করে মুজিববর্ষকে সামনে রেখে দেবহাটা উপজেলার সম্মান ও পুলিশের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার স্বার্থে সাতক্ষীরার পুলিশ সুপারের অনুপ্রেরণায় আমার ব্যাক্তিগত উদ্যেগে চারিদিকে বিভিন্ন ধরনের বাগান তৈরি করে থানা প্রাঙ্গনকে সাজিয়েছি।  এমন একটি সুন্দর পরিবেশ তৈরী করতে পেরে নিজেরও ভাল লাগছে বলে তিনি (ওসি) জানান।

আপনার মতামত লিখুন

খুলনা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ