শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৪৬, English Version
ঘুমানোর আগে দুধ খেলে কী উপকার পাবেন তওবা করে ইসলাম গ্রহণ করলেন ২১ কাদিয়ানি (ভিডিও) মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে: পলক পাপিয়া-সম্রাটদের সাম্রাজ্য এবং নানা প্রশ্ন পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার

আকবরের কাঁধেই বিশ্বকাপের সেরা একাদশের দায়িত্ব

প্রকাশ: মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি, ২০২০ , ১১:১১ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক : ভারতকে হারানোর মধ্য দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শেষ টেনেছে বাংলাদেশ। যুব বিশ্বকাপে বাংলাদেশের প্রথম শিরোপা জয়কেই এ টুর্নামেন্টের সেরা পরিণতি বলে মানছেন প্রায় সবাই। সে ক্ষেত্রে টুর্নামেন্টসেরা দলের অধিনায়ক হিসেবে আকবর আলীর নির্বাচিত হওয়াটাও সঠিক সিদ্ধান্ত। আজ বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। সে দলে আকবর ছাড়াও নাম এসেছে মাহমুদুল হাসান ও শাহাদাত হোসেনের। আইসিসির বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশ ছাড়া ফাইনালিস্ট ভারতেরও তিন খেলোয়াড় জায়গা পেয়েছেন। তারা হলেন- যাশাসবি জয়সাওয়ালের সঙ্গী রাবি বিষ্ণুই ও কার্তিক তিয়াগি।

কোয়ার্টার ফাইনালে ছিটকে পড়লেও আফগানিস্তানের দুজন সুযোগ পেয়েছেন একাদশে। ওয়েস্ট ইন্ডিজেরও দুজন আছেন এ দলে। আর প্লেট ফাইনাল খেলা শ্রীলঙ্কা দল থেকে সুযোগ পেয়েছেন একজন। এ দলে দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন কানাডার আকিল কুমার। টুর্নামেন্ট সেরা ভারতীয় ওপেনার যশস্বী জাইসওয়ালের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নামবেন আফগানি ইব্রাহিম জাদরান। তিনে জায়গা করে নিয়েছেন লঙ্কান রাভিন্দু রাসান্থা। সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে শতক হাঁকানো মাহমুদুল হাসান জয় আছেন চারে। তার পর নামবেন আরেক বাংলাদেশি শাহাদাত হোসেন। ছয়ে জায়গা করে নিয়েছেন ক্যারিবিয়ান নাইম ইয়ং। আর সাতে দলের অধিনায়ক ও উইকেট রক্ষক হিসেবে আছেন ফাইনাল সেরা টাইগার আকবর। দলে দুজন স্পিনারকে রেখেছে আইসিসি। আসরের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি আফগান বাঁহতির সঙ্গে আছেন শীর্ষ উইকেট পাওয়া ভারতীয় লেগি রাভি বিষ্ণয়। পেস আক্রমণে ভারতীয় কার্তিক তিয়াগির সঙ্গে আছেন ওয়েস্ট ইন্ডিজের জায়ডেন সিলস।

২০২০ যুব বিশ্বকাপের সেরা একাদশ যশস্বী জয়সোয়াল – ৪০০ রান (ভারত)
ইব্রাহিম জাদরান – ২৪০ রান (আফগানিস্তান)
রবিন্দু রসন্থ – ২৮৬ রান (শ্রীলঙ্কা)
মাহমুদুল হাসান – ১৮৪ রান (বাংলাদেশ)
শাহাদাত হোসেন – ১৩১ রান (বাংলাদেশ)
নিম ইয়ং – ১৪০ রান ও ৮ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ)
আকবর আলী (উইকেটকিপার, অধিনায়ক) – ৬৯ রান, ৬ ডিসমিসাল (বাংলাদেশ)
শফিকুল্লাহ ঘাফারি – ১৬ উইকেট (আফগানিস্তান)
রবি বিষ্ণয় – ১৭ উইকেট (ভারত)
কার্তিক ত্যাগি – ১১ উইকেট (ভারত)
জেডেন সিলস – ১০ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ)
দ্বাদশ খেলোয়াড়
আকিল কুমার – ১৬ উইকেট (কানাডা)

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ