মঙ্গলবার-৭ই এপ্রিল, ২০২০ ইং-২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২৮, English Version
নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের দুই ক্রিকেটারের মৃত্যু সবাই ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে দাঁড়ান : কাদের গোমস্তাপুরে জ্বর ও কাশি নিয়ে শ্রমিকের মৃত্যু টেলি সামাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ বাংলাদেশে তৈরি হচ্ছে করোনাভাইরাসের ওষুধ চাঁপাইনবাবগঞ্জে মোবাইল কোর্ট অব্যাহত সাংবাদিকদের নিরাপত্তা ও বিশেষ প্রণোদনা দিতে সরকারকে আইনি নোটিশ

কসবায় ভ্রাম্যমাণ আদালত কর্তৃক অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান

প্রকাশ: মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি, ২০২০ , ১১:০৩ পূর্বাহ্ণ , বিভাগ : চট্রগ্রাম,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : কসবায় সরকারি জায়গায় পৌর ও সুপার মার্কেটের সামনে থেকে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।  গতকাল সোমবার (১০ ফেব্রুয়ারি) দুটি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালন করেন। এ সময় দুটি ভ্রাম্যমাণ আদালত ৬ হাজার ৮’শ টাকা জরিমানা করেছেন।

ভ্রাম্যমাণ আদালত দুটি পরিচালনা করেন প্রথম শ্রেণীর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম ও কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর হোসেন।  ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কসবা পৌর শহরের প্রধান বাণিজ্যিক এলাকা পুরাতন বাজারের সুপার মার্কেট ও পৌর মার্কেটের সামনে দীর্ঘদিন ধরে সরকারি জায়গায় অবৈধভাবে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে, তৈরী করেছে দোকান পাট।  এ নিয়ে উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা সভায় সভার সিদ্ধান্ত মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলমের নেতৃত্বে দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত ৫০টি অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ও দোকান পাট ভেঙে দিয়েছেন।  এ সময় সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর হোসেন ভ্রাম্যমাণ আদালত ব্যবসা প্রতিষ্ঠানের বাহিরে মালামাল রাখার জন্য ৩টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৬ হাজার ২’শ টাকা জরিমানা করেছেন। উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম অবৈধ গাড়ি পার্কিং করায় দুই গাড়ীর চালকে ৬’শ টাকা জরিমানা করেছেন।  কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম বলেন, উপজেলা পরিষদের মাসিক আইনশৃংখলা সভার সিদ্ধান্ত মোতাবেক পুরাতন বাজারে পৌর ও সুপার মার্কেটের সামনে অবৈধ ভাবে গড়ে উঠা কমপক্ষে ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।  তিনি বলেন, দুটি ভ্রাম্যমাণ আদালত ৬ হাজার ৮’শ টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ