শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:০৪, English Version
নশিপুর ঘোষ পাড়া ওয়ার্ডের করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম পুলিশের সচেতনা অভিযান শিবগঞ্জ তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে সিগারেটের প্যাকেট খুলেই মিলল টিস্যু, প্রতারকের কারাদণ্ড রাজারহাটে ১জনের ৫০হাজার টাকা জরিমানা ফুলবাড়ীতে ডেকোরেটর শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্মহত্যা ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন বৃষ্টি

এমএন২৪.কম ডেস্ক : নোয়াখালী জেলা শহর মাইজদীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন নাছরিন আক্তার বৃষ্টি (২৬)। গতকাল শনিবার সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালে স্বাভাবিকভাবেই (নরমাল ডেলিভারি) সন্তানদের জন্ম দেন তিনি। এ ঘটনায় প্রসূতির পরিবার ও স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

তবে চার নবজাতক সময়ের আগেই জন্ম হওয়ায় এবং ওজনে কম হওয়ায় তাদের শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার।প্রসূতির ভগ্নিপতি ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, নোয়াখালী পৌরসভার উজ্জলপুর এলাকার কাতারপ্রবাসী মো. মোহন ও তাঁর স্ত্রী নাছরিন আক্তার বৃষ্টির সংসারে মুন নামে পাঁচ বছর বয়সের এক কন্যা রয়েছে। গতকাল শনিবার দুপুরে বৃষ্টির প্রসবব্যথা উঠলে তাঁকে দ্রুত জেলা শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।সন্ধ্যার দিকে ডা. লুত্ফুন নাহারের তত্ত্বাবধানে হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের সহায়তায় তিনি নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তানের জন্ম দেন। ইউছুফ সুমন জানান, চার নবজাতকের একজন মেয়ে ও তিনজন ছেলে। মা ও সন্তানদের আইসিইউয়ে রাখা হয়েছে।হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন আড়াই কেজি হয়ে থাকে। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় অনেক কম হওয়ায় তাদের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শ্বাসকষ্টে ভুগছে শিশুগুলো। তারা স্বাস্থ্যঝুঁকিতে থাকায় উন্নত চিকিত্সার জন্য তাদের ঢাকা শিশু হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

নাছরিন আক্তার বৃষ্টি জানান, তাঁর প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। তিনি এবং তাঁর স্বামী সন্তানদের পেয়ে বেজায় খুশি। সন্তানরা যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে তার জন্য সবার দোয়া চেয়েছেন এ দম্পতি।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ