শনিবার-৪ঠা এপ্রিল, ২০২০ ইং-২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৩২, English Version
নশিপুর ঘোষ পাড়া ওয়ার্ডের করোনা ভাইরাস প্রতিরোধে গ্রাম পুলিশের সচেতনা অভিযান শিবগঞ্জ তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁওয়ে সিগারেটের প্যাকেট খুলেই মিলল টিস্যু, প্রতারকের কারাদণ্ড রাজারহাটে ১জনের ৫০হাজার টাকা জরিমানা ফুলবাড়ীতে ডেকোরেটর শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ ॥ গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে এক নারীর আত্মহত্যা ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

ঝিনাইদহে সাংবাদিকদের সাথে ওসির অসাদাচরণ

প্রকাশ: রবিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২০ , ৩:৫৫ অপরাহ্ণ , বিভাগ : খুলনা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক :  ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সাংবাদিকদের সাথে অসাদাচরণের অভিযোগে উঠেছে ওসির বিরুদ্ধে। এ ঘটনায় থানা পুলিশের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছে ক্ষুদ্ধ সাংবাদিক সমাজ।  গতকাল শনিবার সন্ধায় হরিনাকুন্ডু প্রেসক্লাবের জরুরী সভায় এ ঘোষণা দেওয়া হয়। এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালীন কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের বাঁধা দেওয়ার প্রতিবাদে এ ঘোষণা দেন হরিণাকুন্ডু প্রেসক্লাব নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ৩ ফেব্রয়ারি এসএসসি ও সমমানের বাংলা ১ম পত্রের পরীক্ষা চলাকালীন উপজেলার পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে তথ্য সংগ্রহের জন্য যান হরিণাকুন্ডু প্রেসক্লাব সভাপতি সাইফুজ্জামান তাজু, সাধারণ সম্পাদক এইচ মাহবুব মিলুসহ ৪ মিডিয়াকর্মী। সে সময় কেন্দ্রে উর্ধ্বতন এক কর্মকর্তা উপস্থিত থাকায় তারা হল সুপারের সাথে কেন্দ্র প্রাঙ্গণে দাড়িয়ে কথা বলছিলেন। এ সময় ওসি আসাদুজ্জামান সেখানে উপস্থিত হয়ে প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদককে থাকতে বলেন এবং অন্য দুই সাংবাদিককে কেন্দ্র থেকে বেরিয়ে যেতে বলেন।  এ নিয়ে প্রেসক্লাব সভাপতি ও সমকাল প্রতিনিধি এম. সাইফুজ্জামান তাজুর সাথে ওসির বাকবিতন্ডা হয়। এ সময় ওসি তার সাথে থাকা পুলিশ সদস্যদের দিয়ে প্রেসক্লাবের দুই যুগ্ম-সম্পাদককে কেন্দ্র থেকে বের করে দেন।  ঘটনাটি প্রেসক্লাব সভাপতি তাৎক্ষণিকভাবে ঝিনাইদহের সহকারি পুলিশ সুপার (শৈলকুপা-হরিণাকুন্ডু সার্কেল) আরিফুল ইসলামকে জানালে তিনি বিষয়টি দেখবেন বলে জানান।  পরীক্ষা কেন্দ্রে সাংবাদিকদের সাথে এমন আচরণ ওসি করতে পারেন কিনা জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা বলেন, এটা ঠিক হয়নি, বিষয়টি আমি দেখবো।  এদিকে ওসির ওই অসৈজন্যমূলক আচরণের প্রতিবাদে ফুসে উঠেছে হরিণাকুন্ডুর সাংবাদিক সমাজ। তারা ওসির এ আচরণের প্রতিবাদে গতকাল শনিবার সন্ধ্যায় প্রেসক্লাবের এক জরুরী সভায় থানা পুলিশের সকল সংবাদ বর্জনসহ তার প্রত্যাহারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে।  এ বিষয়ে উপজেলায় কর্মরত মিডিয়াকর্মীরা ওসি আসাদুজ্জামানের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, থানায় আসেন কথা হবে।

আপনার মতামত লিখুন

খুলনা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ