বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

গ্রেনেড হামলার প্রতিবাদে খানসামায়  আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

গ্রেনেড হামলার প্রতিবাদে খানসামায়  আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: ২০০১ সালের ২১ আগস্ট তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দিনাজপুরের খানসামা উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ,কৃষক লীগ ও অঙ্গসংগঠনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবৃন্দ।

সোমবার (২১ আগস্ট) সকালে খানসামায় জেলা পরিষদ ডাকবাংলো চত্বরের সামনে প্রায় ৮শতাধিক নেতাকর্মী নিয়ে গ্রেনেড হামলার প্রতিবাদে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগ নেতা নুর আলম মেম্বারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা ও ধীমান চন্দ্র দাস, সাবেক ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সাবেক কৃষকলীগ নেতা  মোজাহারুল ইসলাম বাবুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এরশাদ জামান, খানসামা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিকান্দার আলী কাবুল, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাকেশ গুহ ও যুগ্ম আহ্বায়ক মাহবুব সুমন, উপজেলা যুবলীগের সদস্য খলিলুর রহমানসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়র নেতাকর্মীবৃন্দ। সভা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিভিন্ন সময় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য চেষ্টা চালানো হয়েছে। কিন্তু জনগণের প্রিয় নেত্রীকে সব সময় আল্লাহ রক্ষা করেছেন। বিএনপির নেতৃত্বাধীন চার দলীয় জোট আমলে ২১ আগস্ট যে গ্রেনেড হামলা হয়েছে সেটা ছিল জননেত্রীকে হত্যার চেষ্টা। বক্তারা অবিলম্বে এ ঘটনার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন